ঢাকা, সোমবার 25 September 2017, ১০ আশ্বিন ১৪২8, ০৪ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

রোহিঙ্গাদের পাশে খেলাফত আন্দোলন

বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে মিয়ানমার থেকে নির্যাতনের শিকার হয়ে জীবন বাঁচাতে ভিটে-বাড়ি ছেড়ে শরণার্থী শিবিরে আশ্রয় নেয়া  অসহায় রোহিঙ্গা মুসলমানদের নগদ অর্থ, খাদ্য সামগ্রী হাদিয়া প্রদানের পাশাপাশি চিকিৎসা সেবা প্রদান করা হয়।
গতকাল রোববার খেলাফত আন্দোলনের নেতৃবৃন্দ কক্সবাজারের উখিয়া থানার থাইংখালী, শাহপরী দ্বীপের এপার-ওপারসহ বিভিন্ন শিবিরে রোহিঙ্গাদের বিভিন্নভাবে সাহায্য করেন। দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াযীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল এ কর্মসূচি পালন করেন। প্রতিনিধি দলে ছিলেন দলের নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা আব্দুল মান্নান, মাওলানা মীর ইদ্রীস, মুফতি সুলতান মুহিউদ্দিন, মাওলানা আবু তাহের, মুফতি শহিদুল ইসলাম, মাওলান ফিরোজ আশরাফী, মাওলানা জাহাঙ্গীর মাহদী, ডাক্তার তৈয়বুর রহমান, মাওলানা মাহবুবুর রহমান, আব্দুর রকীব, মাওলানা মামুনুর রশিদ ও মুফাসিসর হোসাইন প্রমুখ।
দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াযী এক প্রতিক্রিয়ায় বলেন, বিভিন্ন পাহাড়, বন-জঙ্গল এবং রাস্তার পাশে অবস্থান নেয়া রোহিঙ্গাদের চেহারায় আতঙ্কের ছাপ, ক্ষুধার তাড়নায় ত্রাণের জন্য ছুটছে দিগি¦দিক, জান্তাদের গুলীতে আহত হয়ে অনেকেই পড়ে আছে প্লাস্টিকের ছাউনির নিচে। প্রচন্ড রোদের তাপে অসহনীয় গরমে শিশু, বৃদ্ধাসহ অনেকেই দীর্ঘ দিনের জ্বর, ঠান্ডা, ডায়রিয়া ও বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে সীমাহীন কষ্টে দিন কাটাচ্ছে। এই অসহায় রোহিঙ্গা মুসলমানদের মুখে হাসি ফুটানো আমাদের মানবিক দায়িত্ব।
 নেতৃবৃন্দ জানান, রোহিঙ্গা মুসলমানদের সহায়তায় আলেম-ওলামাগণ যে অবদান রাখছেন তা চির স্মরণীয় হয়ে থাকবে। তারা দেশবাসীকে রোহিঙ্গা মুসলমানদের পাশে দাড়ানোর আহবান জানান। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ