ঢাকা, সোমবার 25 September 2017, ১০ আশ্বিন ১৪২8, ০৪ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

রাবিতে ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগে দিনব্যাপী কর্মশালা

রাবি রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয় ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের উদ্যোগে ও শিক্ষায় মানোন্নয়ন প্রকল্প (হেকেপ)-এর অর্থায়নে টিচিং লার্নিং এনহান্সমেন্ট প্রোগ্রাম এন্ড জিওলজী এন্ড মাইনিং শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় ডিন্স কমপ্লেক্সের কনফারেন্স রুমে দিনব্যাপী এ কর্মশালা শুরু হয়ে চলবে বিকাল ৫টা পর্যন্ত।
হেকেপ’র সাব প্রজেক্ট ম্যানেজার এবং ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের প্রফেসর ড. খন্দকার ইমামুল হকের সভাপতিত্বে এবং বিভাগের প্রভাষক মো. ইব্রাহীম আধামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য প্রফেসর ড. আনন্দ কুমার সাহা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মো. সাইফুল ইসলাম ফারুকী।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রফেসর ড. চৌধূরী সারওয়ার জাহান, প্রফেসর ড. মো. মুশফিক আহমেদ, বাংলাদেশ ভূ-তাত্ত্বিক জরিপের মহাপরিচালক ড. একেএম খোরশেদ আলম, বাপেক্সের ভূ-তাত্ত্বিক বিভাগের ব্যবস্থাপক মো. জসিমউদ্দিন শাক, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের জিটিআই প্রফেসর মো. মোজাহার আলী প্রমূখ।
দিনব্যাপী কর্মশালার গুরুত্বের ব্যাপারে বক্তারা বলেন, ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের মাধ্যমে শিক্ষার্থীরা যে সিলেবাসের উপরে লেখাপড়া করে, দেশের অর্থনৈতিক উন্নয়নে সেই সিলেবাসটি আরও যুগপোযোগী করে তোলার জন্য এবং অতীত ও বর্তমানের ভিতরে যে পার্থক্য তা সঠিকভাবে নিরূপন করার লক্ষ্যে আজ এ কর্মশালার আয়োজন করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ