ঢাকা, সোমবার 18 December 2017, ৪ পৌষ ১৪২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

উল্টোপথে গাড়ি আসায় প্রতিমন্ত্রী-সচিবদের জরিমানা

সংগ্রাম অনলাইন ডেস্ক: ঢাকায় উল্টোপথে গাড়ি নিয়ে আসায় একজন প্রতিমন্ত্রীসহ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে জরিমানা করা হয়েছে, যাদের মধ্যে সচিব পর্যায়ের কর্মকর্তারাও রয়েছেন।

ঢাকার হেয়ার রোডে রোববার বিকাল ৪টা থেকে ঘণ্টা দুয়েকের এই অভিযানে উল্টোপথে আসা ৫০টি গাড়িকে জরিমানা করা হয় বলে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (ট্রাফিক) আশরাফ হোসেন জানিয়েছেন।

তিনি বলেন, “অভিযান চলাকালে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদের গাড়ি উল্টোপথে আসার কারণে আটকে জরিমানা করা হয়।

“এ সময় উল্টোপথে আসা সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, রাজউক, ফায়ার সার্ভিস ও পুলিশ কর্মকর্তা এবং সাংবাদিকের গাড়ি আটকে আইনগত ব্যবস্থা নেওয়া হয়।”

এগুলোর মধ্যে তিনটি গাড়ির মালিকের কাছ থেকে রেকার বিল আদায় করা হয় জানিয়ে তিনি বলেন, “হেয়ার রোডে ভিআইপি গাড়ি বেশি আসে এবং তারা উল্টোপথে গাড়ি চালায়।”

ট্রাফিক পুলিশের মহানগর দক্ষিণের উপ-কশিনার রিফাত রহমান শামীম অভিযানের সময় উপস্থিত ছিলেন বলে জানান আশরাফ হোসেন।

তীব্র যানজটের ঢাকা শহরে মন্ত্রী-এমপিসহ প্রভাবশালীদের উল্টোপথে গাড়ি চালানো বন্ধ করতে বিভিন্ন সময় আহ্বান জানিয়ে আসছেন সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের। এ বিষয়ে পুলিশের পক্ষ থেকেও বিভিন্ন সময় সতর্ক করা হয়েছে।

ঢাকার পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া গত মাসে এক সংবাদ সম্মেলনে বলেন, পরিচয় যাই হোক, কেউ ট্রাফিক আইন ভঙ্গ করে উল্টোপথে গাড়ি নিয়ে গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।-বিডিনিউজ

অনলাইন আপডেট

আর্কাইভ