ঢাকা, বুধবার 27 September 2017, ১২ আশ্বিন ১৪২8, ০৬ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

বিশ্ব পর্যটন দিবস আজ

 

স্টাফ রিপোর্টার : আজ বুধবার বিশ্ব পর্যটন দিবস। এ বছর দিবসটির প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে-“টেকসই পর্যটন উন্নয়নের মাধ্যম।” সরকার ও বিভিন্ন সংস্থা বিশ্ব পর্যটন দিবস পালন উপলক্ষে সপ্তাহব্যাপী বর্ণাঢ্য কর্মসূচি নিয়েছে। এদিকে দিবসটি উপলক্ষে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বাণী দিয়েছেন।

দিবসটি উপলক্ষে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সম্মেলন কক্ষে (বিটিবি) গতকাল মঙ্গলবার এক সাংবাদিক সম্মেলনে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, এবারে দেশের পর্যটন শিল্পে দিবসটি বিশেষ তাৎপর্য বহন করে। কারণ বাংলাদেশ সম্প্রতি দক্ষিণ এশিয়ার জন্য ইউনাইটেড ন্যাশনস ওয়ার্ল্ড ট্যুরিজম অর্গানাইজেশনের (ইউএনডাব্লিউটিও) চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। মন্ত্রী বলেন, ঢাকায় ১২ থেকে ১৪ নভেম্বর ওআইসি সদস্য দেশগুলোর মন্ত্রী পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হবে।

সাংবাদিক সম্মেলনে অন্যান্যের মধ্যে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান (বিপিসি) আখতারুজ্জামান খান কবির, বিটিবি’র সিইও ড. নাসির উদ্দিন ও বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এম ইমরান প্রমুখ উপস্থিত ছিলেন।

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে মন্ত্রণালয়, বিটিবি, বিপিসি ও বিভিন্ন সংস্থার কর্মসূচির মধ্যে রয়েছে-সকাল সাড়ে আটটায় রাজধানীর মৎস্য ভবন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি পর্যন্ত র‌্যালি, সকাল ৯টায় টিএসসি অডিটোরিয়ামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের আলোচনা সভা, বিকেল ৩টায় ধানমন্ডি লেকে এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ (এটিজেএফবি) এর পর্যটন মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া আগামীকাল বৃহস্পতিবার থেকে বসুন্ধরা কনভেশন সেন্টারে এশিয়ান ট্যুরিজম ফেয়ার আয়োজন করা হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ