ঢাকা, বুধবার 27 September 2017, ১২ আশ্বিন ১৪২8, ০৬ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

রোহিংগাদের নির্যাতনে ঢাকার মাওয়ায় জমইয়তে হিযবুল্লাহর কর্মীদের প্রতিবাদী মানববন্ধন অনুষ্ঠিত

ছারছীনা সংবাদদাতা : ছারছীনা শরীফের আ’লা হযরত পীর সাহেব হুজুর কেবলার নির্দেশে বাংলাদেশ ছাত্র, যুব ও জমইয়তে হিযবুল্লাহ মাওয়া শাখার উদ্যোগে আরাকানের রোহিংগা মুসলমানদের নির্যাতন, ধর্ষণ ও হত্যাসহ জাতিগত উচ্ছেদের প্রতিবাদে গতকাল মঙ্গলবার সকাল ১০টায় এক মানববন্ধনের আয়োজন করা হয়।

উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন মাওয়া এলাকার ছাত্র, যুব ও জমইয়তে হিযবুল্লাহর বিভিন্ন নেতৃবৃন্দ সহ স্থানীয় পর্যায়ের ছাত্র, শিক্ষক, ব্যাবসায়ী, চাকরিজীবি, শ্রমিক, রিকশাচালকসহ সর্বস্তরের মুসলমান জনসাধারণ।

মাওয়া বাজার মসজিদের ইমাম ও খতিব মাওলানা আসাদুল্লাহ সাইফির পরিচালনায় মানববন্ধনে বক্তব্য প্রদান করেন বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম মোহন, মেদিনীমন্ডল ইউনিয়ন জমইয়তে হিযবুল্লাহর সাধারন সম্পাদক জনাব মাওলানা আলমগীর হোসেন, জনাব মাওলানা ফয়েজুর রহমান, জনাব ফজলুর রহমান ফজল, জনাব সাইদুর রহমান, মাওলানা খলিলুর রহমান, মাওলানা জহিরুল ইসলাম, মেদিনীন্ডল ইউনিয়ন ছাত্র হিযবুল্লাহর সভাপতি মোঃ নাজিবুর রহমান, মোঃ আল মামুন, মোঃ আবির হুসাইন, মো মোহাসিন সহ আরও অনেকে। এসময় বক্তারা আরাকানের রোহিঙ্গা মুসলমানদের উপর চলমান সকল প্রকার নির্যাতন বন্ধ করা, তাদের নিজ দেশ আরাকানে স্বাধীনভাবে বসবাসের সুযোগ দেয়া, মিয়ানমারের বৈধ নাগরিকত্ব প্রদান করতে হবে অন্যথায় আরাকানকে স্বাধীন রাষ্ট্র হিসেবে ঘোষণা করা, বাংলাদেশে আশ্রিত ৭ লাখ রোহিংগাকে অচিরেই ফিরিয়ে নেয়া, রোহিংগাদের হত্যাকারীদের ও ধর্ষণকারীদেরকে বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড দেয়ার দাবীসমূহ অবিলম্বে কার্যকরের জন্য মায়ানমারের সরকারের প্রতি আহ্বান জানান। পরবর্তি কর্মসূচি হিসেবে আগামিকাল সকাল ১০টায় মুন্সিগঞ্জ জেলা প্রেস ক্লাবের সামনে প্রতিবাদ সভা ও মানববন্ধনের ঘোষণা করা হয়েছে। পরিশেষে মাওলানা মোহাম্মদ আসাদুল্লাহ সাইফির পরিচলনা ও দোয়া মোনাজাতের পর মাওয়া বাজারে এক মৌন মিছিলের মাধ্যমে শান্তিপূর্ণ কর্মসূচি সমাপ্ত হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ