ঢাকা, শুক্রবার 29 September 2017, ১৪ আশ্বিন ১৪২8, ০৮ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

৯ জন নিরাপত্তা নৈশ প্রহরীকে বিধিবহির্ভূতভাবে চাকরিচ্যুত

উলিপুর (কুড়িগ্রাম) সংবাদদাতা: পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সংগ্রহ ভা-ার ও সরবরাহ ব্যবস্থাপনা কর্মসূচীর আওতায় কুড়িগ্রাম জেলার ৫ উপজেলার ৯জন নিরাপত্তা নৈশ প্রহরীকে নিয়ম বহির্ভূতভাবে চাকুরীচ্যুত ও তাদের বেতন-ভাতা ঈদ বোনাসের টাকা জাল জালিয়াতির মাধ্যমে উত্তোলন করে আত্মসাৎ করার অভিযোগ উঠেছে জেলা পরিবার পরিকল্পনা উপ-পরিচালক কুড়িগ্রাম (ভারপ্রাপ্ত) ডা. ফারুক আজম নুরের বিরুদ্ধে। এর প্রতিকার চেয়ে ভুক্তভোগীরা জেলা প্রশাসকের কার্যালয়ে অভিযোগ ও সিনিয়র সহকারী জজ আদালত কুড়িগ্রামে একটি মামলা দায়ের করেছেন।  বর্তমানে চাকুরীচ্যুতরা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে।
এ বিষয়ে কুড়িগ্রাম জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. ফারুক আজম নুর বলেন, প্রধান কার্র্যালয়ের নির্দেশনা না পেলেও চাকুরীর মেয়াদ ৩ বছর অতিবাহিত হওয়ায় তাদের চাকুরী হতে অব্যাহতি দিয়েছি।
অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তাদের অব্যাহতি দেয়ার ব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষের কোন নির্দেশনা মূলক পত্র না থাকলেও মৌখিক নির্দেশনা ছিল বলে জানান।
বর্তমানে উলিপুরসহ ৫ উপজেলার পরিবার পরিকল্পনা কার্যালয়ের গুদামগুলো ৯ মাস থেকে নিরাপত্তা নৈশ প্রহরী না থাকায় অরক্ষিত অবস্থায় রয়েছে বলে জানা যায়।

অনলাইন আপডেট

আর্কাইভ