ঢাকা, শুক্রবার 29 September 2017, ১৪ আশ্বিন ১৪২8, ০৮ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন

গতকাল বৃহস্পতিবার আইইবি মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে শেখ হাসিনার শুভ জন্মদিন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয় -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : রাজধানী ঢাকাসহ সারাদেশে বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ সন্তানপ্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭১তম জন্মদিন গতকাল বৃহস্পতিবার নানা কর্মসূচির মধ্য দিয়ে উদযাপিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল কেক কাটা, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল, বিশেষ প্রার্থনা সভা, রক্তদান, সাংস্কৃতিক অনুষ্ঠান, আনন্দ শোভাযাত্রা এবং দরিদ্রদের মাঝে খাবার বিতরণ। ১৯৪৭ সালের এই দিন তিনি গোপালগঞ্জের মধুমতি নদী তীরের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। জাতিসংঘের সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগ দেয়া প্রধানমন্ত্রী এখন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।
শেখ হাসিনার ৭১তম জন্মদিন উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করে। মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন।
এদিকে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বৃহস্পতিবার সকালে ধানমন্ডিতে বঙ্গবন্ধু ভবনের সামনে রিকশা ও ভ্যান বিতরণ করা হয়। আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উপস্থিত থেকে এই ভ্যান ও রিকশা বিতরণ করেন। আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপ কমিটি বন্যা ও দরিদ্র্যপীড়িত মানুষের মধ্যে এই রিকশা ও ভ্যান বিতরণের কর্মসূচি গ্রহণ করে। কর্মসূচি উপস্থাপন করেন, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যণ সম্পাদক সুজিত নন্দী রায়। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ এ সময়ে উপস্থিত ছিলেন।
দিবসটি উপলক্ষে আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ রাজধানী সোহরাওয়ার্দী উদ্যানে আলোচনা সভা ও রক্তদান কর্মসূচির আয়োজন করে। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাঈল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ প্রমুখ বক্তব্য রাখেন। আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে মিলাদ মাহফিল ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। ওবায়দুল কাদের এ কর্মসূচির উদ্বোধন করেন।
শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খানের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ উপলক্ষে রাজধানীতে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানদের পক্ষ থেকে কোরআনখানি, মিলাদ মাহফিল, দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়। জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে এ মিলাদ মাহফিল, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। এদিকে সেগুনবাগিচাস্থ স্বাধীনতা হলে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের উদ্যোগে এ উপলক্ষে ‘জননেত্রী শেখ হাসিনা ও মানবতা’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়।
সংগঠনের সভাপতি লায়ন গনি মিয়া বাবুলের সভাপতিত্বে সভায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, এডভোকেট নাভানা আক্তার এমপি প্রমুখ বক্তব্য রাখেন। বাদ জোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। এই বিশেষ মিলাদ মাহফিলের আয়োজক ইসলামিক ফাউন্ডেশন। দুপুরে ঢাকেশ্বরী মন্দিরে এবং বিভিন্ন প্যাগোডা, গির্জাসহ ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মদিন উপলক্ষে দেশের সরকারি হাসপাতালসহ সব ধরনের স্বাস্থ্যকেন্দ্রে ২ ঘণ্টা বেশি স্বাস্থসেবা দেয়া হয়। চিকিৎসকেরা আজ সকাল ৮ টা থেকে বেলা ২টার পরিবর্তে ৪টা পর্যন্ত মানুষকে সেবা দিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ