ঢাকা, শনিবার 30 September 2017, ১৫ আশ্বিন ১৪২8, ০৯ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

আর কোনো গায়ের জোরের নির্বাচন হতে দেয়া হবে না -খন্দকার মাহবুব

গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষক সমিতি আয়োজিত শিক্ষাক্ষেত্রে কিন্ডারগার্টেন স্কুলের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপি ভাইস চেয়ারম্যান এডভোকেট খন্দকার মাহবুব হোসেন -সংগ্রাম

 

স্টাফ রিপোর্টার : দেশে আর কোনো গায়ের জোরের নির্বাচন হতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তিনি বলেছেন, অবৈধ সরকার ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে আবারও ভোটবিহীন গায়ের জোরের নির্বাচন করার পাঁয়তারা করছে। সরকারকে স্পষ্ট ভাষায় বলতে চাই ৫ জানুয়ারি মার্কা নির্বাচন বাংলার মাটিতে আর হবে না। হতে দেয়া হবে না।

গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষক সমিতি আয়োজিত ‘শিক্ষাক্ষেত্রে কিন্ডারগার্টেন স্কুলের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খন্দকার মাহবুব বলেন, খুব শিগগিরই আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া সহায়ক সরকারের রূপরেখা দেবেন। আমরা আশা করি বর্তমান সরকার তাদের অবস্থান থেকে সরে আসবে। অন্যথায় দেশে যে অরাজক পরিস্থিতি সৃষ্টি হবে তার দায়ভার সরকারকেই নিতে হবে।

 দেশে নীরব দুর্ভিক্ষ চলছে দাবি করে বিএনপির এই আইনজীবী নেতা বলেন, চালের দাম ৭০ টাকা কেজি যা এখন সাধারণ জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে নেই। এটা থেকে মুক্তি পেতে হলে আমাদেরকে ঐক্যবদ্ধভাবে জাতীয়তাবাদী সরকার প্রতিষ্ঠিত করতে হবে। জেল জুলুম মাথায় নিয়ে আমাদেরকে সামনের দিনগুলোতে এগিয়ে যেতে হবে। কারণ এই সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। তাদের উন্নয়ন টেলিভিশন ছাড়া অন্য কোথাও দেখা যায় না।

তিনি বলেন, সরকার শিক্ষা ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে। কিন্ডারগার্টেন স্কুলকে বন্ধ করে দেয়ার পাঁয়তারা করছে। কিন্তু শিক্ষা ব্যবস্থাকে ভাল করতে হলে কিন্ডারগার্টেন স্কুল ব্যবস্থাকে ভাল করতে হবে।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম-মহাসচিব মুজিবুর রহমান সরোয়ার, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূইয়া, মহাসচিব জাকির হোসেন, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈশা, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, জিনাপের সভাপতি মিয়া মো: আনোয়ার প্রমুখ। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষক সমিতির সভাপতি মিজানুর রহমান।

অনলাইন আপডেট

আর্কাইভ