ঢাকা, মঙ্গলবার 3 October 2017, ১৮ আশ্বিন ১৪২8, ১২ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

নওয়াজের বিরুদ্ধে অভিযোগ গঠন হয়নি ॥ পরবর্তী শুনানি ৯ অক্টোবর

২ অক্টোবর, এক্সপ্রেস ট্রিবিউন: তিনটি দুর্নীতির মামলায় এনএবি কোর্টে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দ্বিতীয় দিনের হাজিরায়ও তার বিরুদ্ধে কোনও অভিযোগ গঠন করা হয়নি। মামলার সব অভিযুক্তের উপস্থিতিতে অভিযোগ গঠন করার জন্য নওয়াজের আইনজীবীর পক্ষ থেকে যুক্তি দেখানোর পর তা মুলতবি করা হয়। পাকিস্তানী সংবাদমাধ্যম ডন জানিয়েছে, ৯ অক্টোবর পরবর্তী শুনানির দিন নির্ধারণ করা হয়েছে এবং ওইদিনই তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হবে বলে মনে করা হচ্ছে।
গতকাল সোমবার দ্বিতীয়বারের মতো নওয়াজ এনএবি কোর্টে হাজির হলেও এদিন পরিবারের অন্য অভিযুক্ত সদস্যরা আদালতে হাজির হননি। আদালতে শুনানি চলার সময় নওয়াজের দল পিএমএল-এন এর আইনজীবী যুক্তি দেখান, অভিযোগ গঠনের আগে ওই নির্দিষ্ট মামলায় অভিযুক্ত সবাইকেই আদালতে উপস্থিত থাকতে হয়। পরে সোমবার আর নওয়াজের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়নি। 
এদিকে আদালতে হাজির না হওয়ার কারণে নওয়াজের তিন সন্তান ও জামাতার বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।
পিএমএল-এন এর আইনজীবী খাজা হারিস সাংবাদিকদের বলেন, ‘আদালতে হাজির হওয়া নিয়ে নওয়াজের সন্তানদের কোনও সমস্যা নেই। তাদের মায়ের অসুস্থতার কারণে তারা আদালতে হাজির হতে পারেননি। তারা সবাই লন্ডনে আছেন। 
স্বরাষ্ট্রমন্ত্রী আহসান ইকবাল সাংবাদিকদেরকাছে অভিযোগ করেন, নির্দিষ্ট সংখ্যক পিএমএল-এন এর নেতা ও সংবাদকর্মীদেরকে নওয়াজের সঙ্গে আদালতে প্রবেশের সুযোগ দেওয়ার কথা থাকলেও তা করা হয়নি। পিএমএল-এন নেতা, আইনজীবী ও নওয়াজের সমর্থকদেরকে আদালতে প্রবেশে বাধা দিয়েছে নিরাপত্তা বাহিনী। পরে পরিস্থিতি শান্ত করতে রেঞ্জারের প্রধান আদালত প্রাঙ্গণে উপস্থিত পিএমএল-এন নেতাদের সঙ্গে কথা বলেন এবং তাদেরকে ভেতরে যেতে বলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ