ঢাকা, মঙ্গলবার 3 October 2017, ১৮ আশ্বিন ১৪২8, ১২ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

শ্রীলঙ্কায় রোহিঙ্গাদের ওপর হামলার অভিযোগে ৬ বৌদ্ধ আটক

২ অক্টোবর, পার্সটুডে: শ্রীলঙ্কায় আশ্রয় নেওয়া রোহিঙ্গা মুসলিমদের ওপর হামলার অভিযোগে ছয় উগ্রবাদী বৌদ্ধকে আটক করেছে দেশটির পুলিশ। হামলার সময় বৌদ্ধ ভিক্ষুরা ও তাদের সমর্থকরা রোহিঙ্গা মুসলমানদের ওপর ইট ও পাথর নিক্ষেপ করে এবং ইট-পাথরের আঘাতে ওই বাড়ির জানালা এবং কিছু ফার্নিচার ভেঙে যায়। হামলায় দুই পুলিশ আহত হয় এবং তাদেরকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। আহত পুলিশ দুজন বাড়ির নিরাপত্তার দায়িত্বে ছিল।
শ্রীলঙ্কা সরকার জানায়. বৌদ্ধ ভিক্ষুরা পশুর মতো আচরণ করেছে। গত মঙ্গলবার ভিক্ষুদের নেতৃত্বে কিছু উগ্রবাদী বৌদ্ধ রোহিঙ্গা মুসলমানদের ওপর হামলা করে। এসব রোহিঙ্গা মুসলমান শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর কাছে জাতিসংঘ প্রতিষ্ঠিত একটি নিরাপদ বাড়িতে আশ্রয় নিয়েছেন।
এর আগে শ্রীলঙ্কার সরকার আরও পাঁচ নারী-পুরুষকে আটক করেছে। একজন সরকারি কর্মকর্তা জানিয়েছেন, বাড়ির নিরাপত্তা নিশ্চিত না করার দায়ে কয়েকজন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত চলছে।
পাঁচ মাস আগে সমুদ্র থেকে উদ্ধার হয়ে শ্রীলঙ্কায় আশ্রয় নিয়েছিলো রোহিঙ্গারা। রাজধানী কলম্বোর কাছে জাতিসংঘের এক শরণার্থী শিবিরে আশ্রয় নেয় তারা। সেখানেই হামলা চালানো হয়।   চলতি বছরের মে মাসে সাগরে ভাসমান অবস্থায় উদ্ধার করা হয় এই ৩১ রোহিঙ্গাকে, যাদের মধ্যে রয়েছে ১৬ শিশ ও ৭ নারী।

অনলাইন আপডেট

আর্কাইভ