ঢাকা, মঙ্গলবার 3 October 2017, ১৮ আশ্বিন ১৪২8, ১২ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

ফ্রান্সে রেলস্টেশনে ছুরি হামলায় নিহত ২

১ অক্টোবর, রয়টার্স: ফ্রান্সের মার্সেই শহরের প্রধান রেলস্টেশনে এক ব্যক্তির ছুরিকাঘাতে দুই নারী নিহত হয়েছে। পরে পুলিশ সেন্ট চার্লস রেলস্টেশনে হামলাকারীকে গুলী করে হত্যা করে বলে জানিয়েছে ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। পুলিশ গত রোববারের এ ঘটনাটিকে ‘সন্ত্রাসী হামলা’ বলেই ধারণা করছে।
স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে রয়টার্স জানায়, দুই নারীর মধ্যে একজনকে গলা কেটে এবং অন্যজনকে পরপর কয়েকবার পেটে ছুরি মেরে হত্যা করে ওই হামলাকারী।
নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা স্থানীয় একটি পত্রিকাকে বলেন, হামলাকারী ‘আল্লাহু আকবার’ বলে চিৎকার করে ছুরি হাতে লোকজনের উপর ঝাঁপিয়ে পড়ে।
এ বিষয়ে বিস্তারিত আর কিছু তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরা কুলু বলেন, পরিস্থিতি পর্যবেক্ষণে তিনি ঘটনাস্থলে যাচ্ছেন। ফ্রান্স ন্যাশনাল পুলিশের পক্ষ থেকে টুইটারে বলা হয়, “পুলিশ ঘটনাস্থলের নিয়ন্ত্রণে নিয়েছে। হামলাকারীকে নিরস্ত্র করা হয়েছে, তাকে গুলী করা হয়েছে।”
পুলিশ ঘটনাস্থল ঘিরে রেখেছে, ওই স্টেশন দিয়ে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে এবং পুলিশ জনগণকে ওই এলাকা এড়িয় চলার পরামর্শ দিয়েছে।
হামলার প্রত্যক্ষদর্শী এক নারী রয়টার্সকে বলেন, “এক ব্যক্তি তার আস্তিন থেকে একটি ছুরি বের করে এবং অল্প বয়সী এক মেয়েকে ছুরিকাঘাত করে। তারপর সে আরও এক নারীকে ছুরিকাঘাত শুরু করে।

অনলাইন আপডেট

আর্কাইভ