ঢাকা, মঙ্গলবার 3 October 2017, ১৮ আশ্বিন ১৪২8, ১২ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

লজ্জাজনক ব্যর্থতা আড়াল করতে ফ্যাসিবাদী আচরণ করছে সরকার -ছাত্রশিবির

শিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি নূরুল ইসলাম বুলবুল ও ড. শফিকুল ইসলাম মাসুদসহ গ্রেফতারকৃত নেতৃবৃন্দের মুক্তির দাবিতে গতকাল সোমবার রাজধানীতে বিক্ষোভ মিছিল করে ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর -সংগ্রাম

 

সাবেক কেন্দ্রীয় সভাপতি নুরুল ইসলাম বুলবুল ও ড. শফিকুল ইসলাম মাসুদসহ জামায়াত নেতৃবৃন্দকে গ্রেপ্তারের প্রতিবাদ ও তাদের মুক্তির দাবিতে গতকাল সোমবার রাজধানীসহ সারা দেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। 

রাজধানীতে বিক্ষোভ সমাবেশে অংশ নিয়ে ছাত্রশিবিরের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, অবৈধভাবে ক্ষমতায় আসা সরকার নিজেদের সিমাহীন ব্যর্থতাকে জনগণের দৃষ্টি ভিন্ন খাতে আড়াল করতে ফ্যাসিবাদীর বিকৃত রূপ ধারণ করেছে। তারই ফলশ্রুতিতে কোন কারণ ছাড়াই অন্যায় ভাবে গ্রেপ্তার করা হয়েছে ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি নুরুল ইসলাম বুলবুল ও ড. শফিকুল ইসলাম মাসুদসহ আট জামায়াত নেতাকর্মীকে। এ অন্যায় গ্রেপ্তারের পর অমানবিকভাবে তাদের রিমান্ডে নেয়া হয়েছে। এতে প্রমাণ হয় সরকার পরিকল্পিতভাবে দেশকে অস্থিতিশীল করে রাজনৈতিক ফায়দা হাসিল করতে চায়। কিন্তু সরকার এই পুরোনো ফাসিবাদী আচরণ ও নাটক করে ব্যর্থতা আড়াল করতে পারবে না।

আমরা স্পষ্ট করে বলতে চাই, নির্বিচারে নেতাকর্মীদের গ্রেপ্তার ও নাটক অব্যাহত রাখলে ছাত্রজনতাকে সাথে নিয়ে রাজপথে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে। অবিলম্বে নিরপরাধ নেতৃবৃন্দকে মুক্তি দিতে হবে। জামায়াত-শিবির নেতাকর্মীদের উপর দেশব্যাপী গ্রেপ্তার অভিযান বন্ধ করতে হবে।

ঢাকা মহানগরী উত্তর: রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা। সকাল সাড়ে ৮টায় কেন্দ্রীয় দপ্তর সম্পাদক সিরাজুল ইসলামের নেতৃত্বে মিছিলটি রাজধানীর বাড্ডা নতুনবাজার এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় শাখা সভাপতি জামিল মাহমুদসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

ঢাকা মহানগরী পশ্চিম: রাজধানীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। সকাল ১০টায় সাহিত্য সম্পাদক শাহ মাহফুজুল হকের নেতৃত্বে মিছিলটি রাজধানীর মিরপুর এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় শাখা সভাপতি ডা. মুজাহিদুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরী দক্ষিণ: নেতৃবৃন্দকে গ্রেপ্তারের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। সকাল সাড়ে ৮টায় কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক মু’তাসিম বিল্লাহ ও শাখা সভাপতি শাফিউল আলমের নেতৃত্বে মিছিলটি রাজধানীর দয়াগঞ্জ মোড় থেকে শুরু হয়ে স্বামীবাগ মোড়ে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

ঢাকা মহানগরী পূর্ব: অন্যায়ভাবে নেতৃবৃন্দকে গ্রেপ্তারের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা। সকাল ১০টায় শাখা সভাপতি এসএম মিঠুর নেতৃত্বে রাজধানীর খিলগাঁও এলাকায় মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা। 

গাজীপুর মহানগরী: নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির গাজীপুর মহানগরী শাখা। শাখা সভাপতি ইশমাম আব্দুল্লাহর নেতৃত্বে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মিভিল সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

কুমিল্লা মহানগরী: বিক্ষোভ মিছিল করেছে কুমিল্লা মহানগরী ছাত্রশিবির। সকাল ৯টার দিকে নগরীর মোঘলটুলি মোড় থেকে মিছিল শুরু করে সার্কেট হাউজ এর সমানে এসে সমাবেশের মাধ্যমে শেষ করে। এতে নেতৃত্ব দেন শাখা সভাপতি শাহাদাৎ হোসাইন। এসময় মহানগরী সেক্রেটারি জয়নাল আবদিনসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

নারায়ণগঞ্জ মহানগরী: নগরীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির নারায়ণগঞ্জ মহানগরী শাখা। সকাল ১০টায় কেন্দ্রীয় মাদরাসা কার্যক্রম সম্পাদক মাশুক আহমেদের নেতৃত্বে মিছিলটি কালিবাজার মাজার রোড থেকে চাষাড়া রোড গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় শাখা সভাপতি সাইফুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতামকর্মীরা উপস্থিত ছিলেন।

বরিশাল মহানগরী: নগরীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির বরিশাল মহানগরী শাখা। সকাল সাড়ে ১১টায় শাখা সভাপতি হাফেজ জাবের হাসানের নেতৃত্বে মহাসড়কে মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা।

খুলনা মহানগরী: নগরীতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির খুলনা মহানগরী শাখা। মঙ্গলবার সকালে মহানগরী সভাপতি হাফেজ ইমরান খালিদ এর নেতৃতে নগরীর ময়লাপোতা মোড় হতে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে শেরে বাংলা রোডের আমতলা মোড়ে গিয়ে সমবেশের মাধ্যমে শেষ হয়।

সিলেট মহানগরী: নেতৃবৃন্দকে গ্রেপ্তারের প্রতিবাদে নগরীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির সিলেট মহানগরী শাখা। সকাল ১০টায় শাখা সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদের নেতৃত্বে নগরীতে মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় শাখা সেক্রেটারি নজরুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

ময়মনসিংহ মহানগরী: নেতৃবৃন্দকে গ্রেপ্তারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির ময়মনসিংহ মহানগরী। মহানগরীর সভাপতি এম শামসুদ্দোহার নেতৃত্বে মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে উপস্থিত জেলা উত্তরের সভাপতি, মহানগরীর সেক্রেটারি, সাংগঠনিক সম্পাদক সহ অন্যান্য নেতৃবৃন্দ। 

চট্টগ্রাম মহানগরী উত্তর: নেৃতৃবন্দকে গ্রেপ্তারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর শাখা। শাখা সভাপতি তৌহিদুল ইসলামের নেতৃত্বে মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

চট্টগ্রাম মহানগরী দক্ষিণ: বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির, চট্টগ্রাম মহানগরী দক্ষিণ। মিছিলটি নগরীর পাহাড়তলী বাজার থেকে শুরু হয়ে কয়েকটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে দেওয়ানহাট ঈদগা মোড়ে এসে শেষ হয়। 

 মৌলভীবাজার শহর: মৌলভীবাজারে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির মৌলভীবাজার শহর শাখা। সকাল ১০টায় মিছিলটি পশ্চিমবাজার থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সেন্ট্রাল রোডে এসে সমাবেশে মিলিত হয়। মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ছাত্রশিবির মৌলভীবাজার শহর সভাপতি মুর্শেদ আহমদ চৌধুরী।

নরসিংদী শহর: ঢাকা-নরসিংদী মহা সড়কে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির নরসিংদী শহর শাখা। সকাল ১০টায় শাখা সভাপতির জামাল উদ্দিনের নেতৃত্বে নরসিংদী রেল ষ্টেশন থেকে শুরু হয়ে শিক্ষা চত্বর হয়ে ব্রাহ্মন্দী মোড় গিয়ে মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়। এতের জেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ গ্রহণ করে। 

 ফেনী শহর: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ মিছিল সমাবেশ করে ছাত্রশিবির ফেনী শহর শাখা। শাখা সভাপতি আবু তৈয়বের নেতৃত্বে নগরীর ট্রাংক রোডে মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা। 

পটুয়াখালী শহর: নেতৃবৃন্দের মুক্তির দাবিতে নগরীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির পটুয়াখালী শহর শাখা। সকাল ১১টায় জেলা সভাপতি জায়েদ বিন ইউসুফ ও সেক্রেটারি কবির হোসেনের নেতৃত্বে মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা। 

নাটোর জেলা: বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির নাটোর জেলা শাখা। সকাল ১১টায় শাখা সভাপতি সুলতান মাহমুদের নেতৃত্বে মহাসড়কে মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ