ঢাকা, মঙ্গলবার 3 October 2017, ১৮ আশ্বিন ১৪২8, ১২ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

মানুষের ভালোবাসায় সিক্ত হল ওরা পালিত হলো তোফা-তহুরার জন্মদিন

গাইবান্ধা সংবাদদাতা : ২৯ সেপ্টেম্বর। বাংলাদেশের আলোচিত শিশু দুই বোন তোফা-তহুরার জন্মদিন। শুক্রবার দুপুরে নানার  বাড়ি উপজেলার রামজীবন ইউনিয়নের কাশদহ গ্রামে ব্যাপক আনন্দ উল্লাসের মধ্যদিয়ে পালন করা হয় জন্মদিন। জন্ম দিনে তোফা-তহুরার নানার বাড়িতে  উৎসুক জনতার ভিড় ছিল চোখে পড়ার মত। অনেকের হাতে ছিল ফুল আবার অনেকে নিয়ে এসেছিল কেক। হাজারও মানুষের ভালবাসায় সিক্তহল ওরা।
দুই বোন তোফা-তহুরার জন্মদিনে উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগের অধ্যাপক ডাক্তার শাহিনুর ইসলাম, অধ্যাপক ডাক্তারএ কে এম আমিরুল মোরশেদ খষরু, অধ্যাপক ডাক্তার এমডি মহিবুর হোসাইন নিরব, সুন্দরগঞ্জের ভারপ্রাপ্ত ইউএনও সামিউল আমিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহমুদ হোসেন মন্ডল,রামজীবন ইউপি চেয়ারম্যান খন্দকার মিজানুর রহমান প্রমুখ। গত ১০ সেপ্টেম্বর ঢাকা মেডিকেল কলেজ থেকে বাড়ী আসেন তারা। বর্তমানে তারা নানার বাড়ীতে আবস্থান করছেন।
২০১৬সালের ২৯ সেপ্টেম্বর নানার বাড়ীতে গ্রাম্য ধাইয়ের হাতে যমজ সন্তানের জন্ম দিলেন শাহিদা বেগম। দুই বোন শুধু যমজ নয়  একজন আর একজনের সাথে জোড়া লাগানো। এনিয়ে বিভিন্ন পত্র পত্রিকায় খবর প্রকাশ হলে বিষয়টি প্রধান মন্ত্রীর নজরকারে। পরে ২০১৬ সালের ১৬ জুলাই তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। প্রধান মন্ত্রীর নির্দেশে শুরু হয় তাদের চিকিৎসা।
২০১৬ সালের ২০অক্টোবর তাদের প্রথম অস্ত্রোপচার করা হয়। ২০১৭ সালের ১ আগষ্ট তাদেরকে আলাদা করার জন্য অস্ত্রোপচার করা হয়। ঢাকা হাসপাতালের শিশু সার্জারি বিভাগের অধ্যাপক আশরাফুল হকের নেতৃত্বে একদল চিকিৎসক তার অস্ত্রোপচার করেন।  তোফা-তহুরা শাহিদা বেগমের হয় সন্তান। দীর্ঘ ৮বছর আগে ঝিনিয়া গ্রামের রাজা মিয়ার সাথে বিয়ে হয় শহিদার।

অনলাইন আপডেট

আর্কাইভ