ঢাকা, বুধবার 4 October 2017, ১৯ আশ্বিন ১৪২8, ১৩ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

খুলনায় স্কুল শিক্ষার্থীদের মিড ডে মিল কর্মসূচি শুরু

খুলনা অফিস: খুলনার ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া ইউনিয়নে স্কুল শিক্ষার্থীদের মাঝে মিড ডে মিল কর্মসূচি শুরু হয়েছে। মঙ্গলবার দুপুরে খুলনার জেলা প্রশাসক মো. আমিন উল আহসান কমলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ কর্মসূচীর উদ্বোধন করেন। এর আগে তিনি গুটুদিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে গর্ভবতী মায়েদের মাঝে মাদার হরলিক্স ও ক্যাপসুল বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন।
কমলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ১৩ নং গুটুদিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোস্তফা সরোয়ার। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশেক হাসান,খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম হাবিব ও সাধারণ সম্পাদক সুবীর রায়।
অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মো. আমিন উল আহসান তার বক্তব্যে বলেন, খুলনায় এই প্রথম গুটুদিয়া স্কুল শিক্ষার্থীদের মাঝে মিড ডে মিল কর্মসূচী চালু করা হলো। তিনি আশা প্রকাশ করেন ক্রমেই এ কর্মসূচী সমগ্র উপজেলায় ছড়িয়ে পড়বে। এ ধরনের উদ্যোগের ফলে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়মিত উপস্থিতি ও ঝরে পড়ার পরিমান হ্রাস পাবে। তিনি বলেন শিক্ষার্থীদের সুস্বাস্থ্য নিশ্চিত করতে এ কর্মসূচী অব্যহত রাখতে হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভুমি) মো. আল মামুন, খুলনা প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ রাশিদুল ইসলাম, ডুমুরিয়া থানার অফিসার ইনচার্জ মো. হাবিল হোসেন,উপজেলা শিক্ষা কর্মকর্তা এস,এম আলমগীর কবির,প্রধান শিক্ষিকা মাহফুজা খাতুন, শিক্ষক নেতা মো. শফিকুল আলম, মাহাবুর রহমান পিকুল প্রমূখ।
চালু হওয়া মিড-ডে মিল কর্মসুচীতে বিদ্যালয়ের ২৬৫ জন ছাত্র-ছাত্রীর মধ্যে প্রতিদিন দুপুরে বিশেষ খাবার বিতরণ করা হবে। এর আগে গুটুদিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে গর্ভবতী মায়েদের মাঝে মাদার হরলিক্স ও ক্যাপসুল বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আমিন উল আহসান। এ কর্মসূচীর আওতায় ওই ইউনিয়নের সকল গর্ভবতী মায়ের মাঝে মাদার হরলিক্স ও ভিটামিন ক্যাপসুল বিতরণ করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ