ঢাকা, বুধবার 4 October 2017, ১৯ আশ্বিন ১৪২8, ১৩ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

এবার নিজেকে বাঁচাতে ডাকাতি নাটক!

তালা (সাতক্ষীরা) সংবাদদাতাঃ তালা সেটেলমেন্ট অফিসের জালিয়াতি চক্রের হোতা আঃ হাকিম এবার নিজেকে বাঁচাতে নিজের বাড়িতে ডাকাতির নাটক মঞ্চস্থ করার পাঁয়তারা করছে। সম্প্রতি প্রতারণার ঘটনায় ভ্রাম্যমাণ আদালতের রায়ে ১ মাসের জেল খেটে বাড়িতে ফিরে আবারও জাল-জালিয়াতি শুরু করেছে বলে অভিযোগ।
এলাকাবাসী জানায়, তালা উপজেলার মোবারকপুর গ্রামের মৃতঃ ছাদেক আলীর পুত্র বহু অপকর্মের হোতা আঃ হাকিম ওরফে জাল মান্দার তালা সেটেলমেন্ট অফিসে জালিয়াতি, দালালী ও প্রতারণার দায়ে সম্প্রতি এক মাসের জেল হয় ভ্রাম্যমান আদালতে। প্রতারক মান্দার অর্থের বিনিময়ে একের জমি অন্যের নামে রেকর্ড সহ নানা অপকর্মের মাধ্যমে সাধারণ মানুষকে ঠকিয়ে অল্পদিনে কোটিপতি বনে গেছেন। পিত-মাতার অকাল মৃত্যুর পর অন্যের বাড়িতে ঝি-এর কাজ করে জাল মান্দারকে মানুষ করে তার একমাত্র প্রতিবন্ধি বোন রাবেয়া বেগম (৬০)। কিন্তু তার জালিয়াতির হাত থেকে প্রতিবন্ধি বোন ও রেহাই পায়নি। তার প্রতিবন্ধি বোনের ভোগ দখলীয় সম্পত্তি থেকে উচ্ছেদের লক্ষ্যে গত ১২ সেপ্টেম্বর জেল থেকে বাড়ি ফিরেই ফন্দি আটে প্রতারক মান্দার। সেই সুত্র ধরে নিজের বাড়িতে ডাকাতি হয়েছে মর্মে অপ-প্রচারে লিপ্ত হয়। এক পর্যায়ে থানায় মিথ্যা মামলা দিয়ে প্রতিবন্ধি বোনের মেয়ে জামাই, এলাকার গন্যমান্য ব্যক্তিসহ তার হিতাকাঙ্খীদের নামে মামলা দিয়ে হয়রানী করার পায়তারা করছে। সরেজমিন মোবারকপুর গ্রামে গিয়ে জাল-মান্দারের প্রতিবেশীদের সাথে কথা বলে জানাযায়, মোবারকপুর এলাকায় ডাকাতির কোন ঘটনা আমাদের জানা নেই। কথা হয়, প্রতিবেশী আব্দুল আজিজ বিশ্বাস(৩৮), ইউনুছ শেখ (৩২), রফিকুল ইসলাম (৩৫), জাহাঙ্গীর শেখ (৩৭), মৃত্যুঞ্জয় সাধু
(৪১), সামাদ শেখ (৫৪), আলাল শেখ (৬০) সহ অনেকেই জানায়, তার প্রতিবন্ধি বোনের জমি আতœসাতের উদ্দেশ্যে যে জাল দলিল সৃষ্টি করেছে সেটি ধামা চাপা দেওয়ার জন্যই এই ডাকাতির নাটক। এ ঘটনায় তালা থানার এ এস আই মদন কুমার জানান, খবর শুনে আমি সরেজমিন গিয়ে তদন্ত করেছি কিন্তু সেখানে ডাকাতির কোন আলামত পরিলক্ষিত হয়নি। প্রতিবেশীরাও কেউ এমন ঘটনার কিছুই জানেনা।
তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হাসান হাফিজুর রহমান জানান, এটি একটি সাজানো ঘটনা, থানার অতি সন্নিকটে এমন কোন ঘটনা আদৌ ঘটেনি। জমি-জমা বিরোধকে কেন্দ্র করে এলাকার কিছু সম্মানিত ব্যক্তিদের ফাঁসানোর অপচেষ্টা মাত্র।

অনলাইন আপডেট

আর্কাইভ