ঢাকা, বুধবার 4 October 2017, ১৯ আশ্বিন ১৪২8, ১৩ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

মানুষ অসুস্থ হতে পারে এটা স্বাভাবিক ব্যাপার -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার : প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার ছুটিতে যাওয়ার বিষয়টি আইনমন্ত্রী পরিষ্কার করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, এ বিষয়ে বারবার কথা বলার প্রয়োজন নেই। মানুষ অসুস্থ হতে পারে, এটা স্বাভাবিক ব্যাপার। কারও অসুস্থতায় কী ব্যবস্থা নিতে হবে, সেটি সংবিধানের ৯৭ ধারায় বলা আছে। এটি আন্দোলনের বিষয় নয়, আইনগত বিষয়।
গতকাল মঙ্গলবার বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের সঙ্গ বৈঠক শেষে এক সাংবাদিক এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
সভায় জানানো হয়, জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে অংশ নিয়ে রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক সমর্থন আদায়ে ভূমিকা রাখায় আগামী ৭ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেবে আওয়ামী লীগ। ঢাকায় বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত রাস্তার দু’পাশে দাঁড়িয়ে স্বাগত জানাবেন দলীয় নেতাকর্মীরা।
ওবায়দুল কাদের বলেন, প্রধান বিচারপতির ছুটিতে যাওয়া নিয়ে যে দল থেকে অভিযোগ করা হচ্ছে, সেই দলের নেত্রী (খালেদা জিয়া) কী কারণে এতদিন বিদেশে আছেন? অসুস্থতার কথাই তো বলেছিলেন। সময় ছিল দুই মাস। দুই মাস পেরিয়ে তিন মাস, তিন মাসের পর আরও কয়েক দিন। তিনি এখনও এলেন না।’ তিনি বলেন, ‘রোহিঙ্গা সংকটে আজ সারা দুনিয়ায় আলোড়ন চলছে। অথচ সেই আলোড়ন বিএনপির চেয়ারপারসনের মধ্যে পেলাম না। সংকটের শুরু থেকে আজ পর্যন্ত আমাদের পার্টিসহ আমি নিজেই শেখ হাসিনার নির্দেশে রোহিঙ্গাদের মাঝে পড়ে আছি।
এ সময় তিনি অভিযোগ করে বলেন, লন্ডনে বসে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তার ছেলে প্রধানমন্ত্রীকে হত্যা ও সরকার হটানোর চেষ্টায় ষড়যন্ত্র করছেন।
জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে গত ১৬ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র যান শেখ হাসিনা। ২১ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ অধিবেশনে বক্তব্য দেন শেখ হাসিনা। পাশাপাশি বিভিন্ন গুরুত্বপূর্ণ সভা ছাড়াও বেশ কয়েকজন সরকার ও রাষ্ট্রপ্রধানের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে অংশ নেন তিনি। সাধারণ অধিবেশনে বক্তৃতায় মিয়ানমারের রোহিঙ্গা সংকট ও বাংলাদেশের ওপর শরণার্থীদের চাপের বিষয়টি বিশ্ব সম্প্রদায়ের কাছে তুলে ধরেন প্রধানমন্ত্রী।
সাধারণ অধিবেশন শেষে ২২ সেপ্টেম্বর নিউ ইয়র্ক থেকে ভার্জিনিয়ার যান তিনি। সেখানে যাওয়ার পর হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ২৫ সেপ্টেম্বর একটি হাসপাতালে তার পিত্তথলিতে অস্ত্রোপচার হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ