ঢাকা, বুধবার 4 October 2017, ১৯ আশ্বিন ১৪২8, ১৩ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

হবিগঞ্জে গৌরব চৌধুরী হত্যা মামলায় ৪ জনের ফাঁসির আদেশ

হবিগঞ্জ সংবাদদাতা : হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার জিলুয়া (বৈঠাখালী) গ্রামের গৌরব চৌধুরী হত্যা মামলায় ৪ আসামীকে ফাঁসির আদেশ, ২জনকে তিন বছরের কারাদন্ড এবং ৩জনকে ১ বছরের কারাদন্ড প্রদান করা হয়েছে। একই সাথে অভিযোগ প্রমাণিত না হওয়ায় ২৪ আসামীকে বেখসুর খালাস প্রদান করা হয়েছে। মঙ্গলবার (০৩ অক্টোবর) বিকেলে হবিগঞ্জের অতিরিক্ত জেলা দায়রা জজ মাফরোজা পারভীন এই আদেশ দেন।
ফাঁসির আদেশপ্রাপ্ত আসামীরা হলেন, জিলুয়া (বৈঠাখালী) গ্রামের দিলীপ দাস, গৌর মোহন দাস,সমীর দাস ও তপু দাস। ৩ বছরের সাজা প্রাপ্তরা হলেন একই গ্রামের গনেন দাশ ও গৌরাঙ্গ দাস। ১ বছরের সাজাপ্রাপ্তরা হলেন, রামু দাশ, নিরদ মোহন দাস ও রামচান দাস।
আদালত সূত্রে জানা যায়, ২০০১ সালের ১০ নভেম্বর জিলুয়া (বৈঠাখালী) গ্রামের চালের বন্দের জমি ও জলাশয়ের উত্তর অংশে মাছ আটকে রাখেন ওই গ্রামের পূর্বানন্দ চৌধুরীর ছেলে গৌরব চৌধুরী। আসামীরা এই মাছ তাদের বলে সেখানে জোর পূর্বক শিকার করতে যায়। এতে উভয় পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে গৌরব চৌধুরী নিহত এবং তাদের পক্ষের বেশ কয়েকজন আহত হয়। ঘটনার পর দিন গৌরব চৌধুরীর ভাই গৌরাঙ্গ চৌধুরী বাদী হয়ে আজমিরীগঞ্জ থানায় মামলা দায়ের করেন। অভিযোগপত্র দাখিলের পর ২৫ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে মঙ্গলবার বিকেলে বিজ্ঞ বিচারক উপরোক্ত রায় প্রদান করেন। রায় প্রদানকালে সকল আসামী আদালতে উপস্থিত ছিলেন।
রাষ্ট্র পক্ষের আইনজীবী ও অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আব্দুল আহাদ ফারুক রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, এই রায়ে ন্যায় বিচার নিশ্চিত হয়েছে। অপরাধিরা শাস্তি পেলে সমাজে শান্তি প্রতিষ্ঠা হবে।
আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট খালিকুজ্জামান রায়ে অসন্তোষ প্রকাশ করেন এবং এ ব্যাপারে উচ্চ আদালতে আপীল করা হবে বলে জানিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ