ঢাকা, বুধবার 4 October 2017, ১৯ আশ্বিন ১৪২8, ১৩ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

দেশের মানুষ সব সময় আওয়ামী লীগের কাছে প্রতারিত হয়েছে

স্টাফ রিপোর্টার : বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, সাধারণত আওয়ামী লীগ যা বলে তা কখনও করে না, তারা যা করে তা তারা বলে না। দেশের মানুষ সব সময় আওয়ামী লীগের কাছে প্রতারিত হয়েছে। দুদু অভিযোগ করে বলেন, নিত্যপ্রয়োনীয় দ্রব্যের দাম ছাড়াও বিদ্যুতের দাম নিয়েও সরকার জনগণের সাথে প্রতারণা করছে।
তিনি বলেন, ৮ম বারের মত বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে আবার একটা নাটক শুরু করা হয়েছে। প্রধান বিচারপতির ব্যাপারে যেমন নাটক গণশুনানির নামে বিদ্যুতের দাম নিয়ে আরেকটি নাটক করা হচ্ছে। এগুলো তাদের বন্ধ করতে হবে।
গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘চাল-ডাল-আটা-ময়দাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং ৮ম বারের বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্তের’ প্রতিবাদে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ আয়োজিত এক নাগরিক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
তিনি বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল সর্বশেষ চালের মূল্য ছিল ১৬ টাকা কেজি। তখন শেখ হাসিনা ১০ টাকা কেজিতে চাল খাওয়ানোর ওয়াদা করে ক্ষমতায় আসার জন্য নির্বাচনী প্রচারণা করেছিলেন। এখন মধ্যবিত্ত এবং নিম্নবিত্ত আয়ের মানুষকে পঞ্চাশ থেকে ৬০ টাকা দরে মোটা চাল খেতে হচ্ছে। কষ্টকর এবং ভীতিকর জীবন উপহার দিয়েছে আওয়ামী লীগ। তাদের মত প্রতারণা পূর্ণ ঘটনা এই দেশে অন্য কোনো রাজনৈতিক দল কখনও করে নাই।
শামসুজ্জামান দুদু বলেন, এসকে সিনহা আমাদের প্রধান বিচারপতি তার ব্যাপারে গতকাল থেকে আজ পর্যন্ত যে বিতর্কের শুরু হয়েছে সেটা প্রধানমন্ত্রী এবং তার সরকার পরিষ্কার করবেন এটা আমরা প্রত্যাশা করি। দেশের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল বলেছেন, প্রধান বিচারপতি কেন ছুটিতে গেছেন তিনি তা জানেন না, তাহলে কে জানবে? আমাদের আইনমন্ত্রী বলেছেন, তিনি শুনেছেন স্বাস্থ্যগত কারণে তিনি ছুটি নিয়েছেন। আতঙ্কের ব্যাপার হচ্ছে আমাদের নির্বাচিত সুপ্রিম কোর্টের আইনজীবীরা তার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তাদেরকে দেখা করতে দেয়া হয় নাই। নিরাপত্তার নামে তাকে আড়াল করা হয়েছে।
আয়োজক সংগঠনের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়ার সভাপতিত্বে ন্যাপ ঢাকা মহানগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু’র সঞ্চালনায় সংহতি প্রকাশ করে বক্তব্য দেন-বাংলাদেশ জাতীয় দল চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, কল্যাণ পার্টির ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না ও জাতীয় পার্টি (জাফর) যুগ্ম মহাসচিব এএসএম শামিম প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ