ঢাকা, বুধবার 4 October 2017, ১৯ আশ্বিন ১৪২8, ১৩ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

রাজশাহীতে ধর্মঘটের কবলে খাদ্য পরিবহন

রাজশাহী অফিস : রাজশাহী থেকে অনির্দিষ্টকালের জন্য সরকারি খাদ্য পরিবহন বন্ধের ঘোষণা দিয়েছে রাজশাহী বিভাগীয় খাদ্য পরিবহন ঠিকাদার সমিতি। অতিরিক্ত ৪৫ ভাগ পরিবহন ব্যয় বাড়ানোর দাবিতে গত রোববার থেকে তারা খাদ্য পরিবহন বন্ধ রেখেছেন।
রাজশাহী বিভাগীয় খাদ্য পরিবহন ঠিকাদার সমিতির সভাপতি নির্মল কর্মকার জানান, ২০০৫-২০০৭ অর্থ বছরে সরকার তাদের সঙ্গে যে চুক্তি করেছিল, এখনও সেই চুক্তি বহাল আছে। কিন্তু পরিবহন ব্যয় বাড়লেও সরকার তাদের ব্যয় বাড়ায়নি। ফলে তারা অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। ২০১২ সাল থেকে তারা এনিয়ে কয়েক দফায় সরকারের কাছে আবেদন জানালেও লাভ হয়নি। ফলে তারা খাদ্য পরিবহন না করার সিদ্ধান্ত নিয়েছেন। রাজশাহী বিভাগীয় খাদ্য পরিবহন ঠিকাদার সমিতির সাধারণ সম্পাদক শাহ আলম জানান, তারা আগের দরের চেয়ে ৪৫ ভাগ বাড়ানোর প্রস্তাব দিয়েছেন। তাদের এ দাবি পূরণ না হওয়া পর্যন্ত সরকারি খাদ্য পরিবহন বন্ধ থাকবে।
ডিবি পুলিশের পরিচয়ে প্রতারণা
রাজশাহী মহানগরীতে ডিবি পুলিশ পরিচয়ে অভিনব কায়দায় প্রতারণার ঘটনা ঘটেছে। এসময় তারা প্রতারণার মাধ্যমে সাড়ে চার লাখ টাকা নিয়ে পালিয়ে যায়।
গত সোমবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর রাণীবাজার এলাকায় এ ঘটনা ঘটে। ভিক্টিম ফেরদৌসি বেগম (৪০) অলকার মোড় এলাকার নাসিমুল হকের স্ত্রী। ফেরদৌসি বেগম জানান, রাণীবাজার জনতা ব্যাংকে পায়ে হেঁটে টাকা জমা দিতে যাচ্ছিলেন তিনি। ব্যাংক থেকে সামান্য কিছু দূরে ডিবি পরিচয়ে অপরিচিত একজন লোক তার ভ্যানিটি ব্যাগ তল্লাশি করতে চান। তিনি সরল মনে ব্যাগটি তাকে দিলে আরেকজন লোক এসে বলেন, আপনার নাম, ঠিকানা ও মোবাইল নম্বরটি বলেন যোগাযোগ করতে হতে পারে। তিনি নাম ঠিকানা বলার সময় প্রথম ব্যক্তি তার ভ্যানিটি ব্যাগ নিয়ে সটকে পড়েন। এ সময় তাকে খুঁজতে গিয়ে দ্বিতীয় ব্যক্তিও ঘটনাস্থল থেকে সটকে পড়েন। এ সময় তিনি প্রতারণার শিকার হয়েছেন বুঝতে পেরে স্থানীয় ব্যবসায়ীদের নিয়ে অনেক খোঁজাখুজি করেও তাদের কোন সন্ধান পাওয়া যায়নি বলে জানান তিনি। নগরীর বোয়ালিয়া থানার পুলিশ জানায়, এঘটনা শুনে তাৎক্ষণিক পুলিশ পাঠানো হয়। ফেরদৌসির সাথে প্রতারণার মাধ্যমে ৪ লাখ ৬০ হাজার টাকা তারা নিয়ে পালিয়ে গেছে। থানায় মামলা প্রক্রিয়াধীন আছে।
যাত্রীবাস উল্টে শিশু নিহত
গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহীর পবা উপজেলার হুজুড়ি পাড়ায় একটি যাত্রীবাহী বাস ধানক্ষেতে উল্টে রনি আহমেদ (১০) নামের এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আরও অন্তত ১০জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্স ও রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। পবা থানার পুলিশ জানায়, পবার বাগধানী এলাকায় একটি ট্রাক রাস্তার ওপর বিকল হয়ে দাঁড়িয়েছিল। তাই যাত্রীবাহী একটি বাসটি বিকল্প রাস্তা হিসেবে হুজুড়িপাড়া সড়ক দিয়ে আসছিল। কিন্তু আসার পথে সড়কের পাশে দেবে গিয়ে পাশের ধানক্ষেতে বাসটি উল্টে যায়। এতে রনি নামের ওই শিশু ঘটনাস্থলেই নিহত হয়। আহত হন আরো অন্তত ১০জন।

অনলাইন আপডেট

আর্কাইভ