ঢাকা, বুধবার 4 October 2017, ১৯ আশ্বিন ১৪২8, ১৩ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

১০ দফা দাবি আদায় না হলে ৪৮ ঘণ্টা লাগাতার ধর্মঘট

স্টাফ রিপোর্টার: ১৫ অক্টোবরের মধ্যে সিএনজি অটোরিক্সার মেয়াদ বৃদ্ধির নীতিগত সিদ্ধান্তসহ ১০ দফা দাবি পূরণে সরকার ব্যর্থ হলে আগামী ১৮ ও ১৯ অক্টোবর ঢাকা চট্রগ্রামে ৪৮ ঘন্টার লাগাতার ধর্মঘট পালন করা হবে।
গতকাল মঙ্গলবার জাতীয়  প্রেসক্লাবে সিএনজি অটোরিক্সা মালিক শ্রমিক ঐক্য পরিষদ আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এ হুঁশিয়ারি  দেন ঢাকা চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক এটিএম নাজমুল হাসান। এসময় ঔক্য পরিষদের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে নাজমুল হাসান বলেন, সিএনজি অটোরিক্সার ইকোনমিক লাইফ আরো ৬ বছর বৃদ্ধি করতে হবে। অটোরিক্সাকে শিল্প  ঘোষণা করতে হবে। চুরি, ছিনতাই, পুলিশি হয়রানি বন্ধসহ ১০ দফা দাবি জানান তিনি।
তিনি আরও বলেন,একটি সিএনজি কিনতে বর্তমানে খরচ ১৪/১৫ লাখ টাকা। পাঁচ বছর গাড়ি চালিয়ে কোনভাবেই এ টাকা উঠানো যায় না। তখন ব্যাংকের কাছে ঋণি হয়ে পড়েন মালিকরা। পুলিশি হয়রানির কারণে কেউ সিএনজি কিনে লাভ করতে পারে না। প্রতি নিয়ত নামে বেনামে পুলিশকে চাঁদা দিতে হচ্ছে। তা না হলে টাকা সিএনজি থানায় আটকে দেয়া হচ্ছে। প্রতিটি মালিক আজ ঋণের জালে আটকে যাচ্ছে। আর এ কারণেই আমরা আরও পাঁচ বছর লাইভ চাচ্ছি।
তিনি আরও বলেন,আমরা আরও ছয় বছর মেয়াদ বৃদ্ধি করতে আবেদন করেছি। কিন্তু সরকার তা না হলে আমাদের হয়রানি করছে। একশ্রেণীর কর্মকর্তারা সরকারকে ভুল বুঝিয়ে সময় বৃদ্ধি আটকে দেয়ার পায়তারা করছে। আমরা সরকারকে জানিরেয় দিতে চাই যদি আমাদের দাবি মেনে নেয়া না হয় তাহলে আরও কঠোর আন্দোলন দেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ