ঢাকা, বুধবার 4 October 2017, ১৯ আশ্বিন ১৪২8, ১৩ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

রংপুরে বিমাতা গলা টিপে হত্যা করলো কন্যাকে ॥ গ্রেফতার ১

রংপুর অফিস : রংপুর মহানগরীর বাবা খা এলাকায় এক বিমাতা গলাটিপে হত্যা করেছে তার কন্যাকে। এ ঘটনায় ১ মহিলাকে গ্রেফতার করেছে পুলিশ।
কোতয়ালী থানার অফিসার ইনচার্জ বাবলু মিয়া জানান, নগরীর পশ্চিম বাবু খা’য় ড্রাইভার মোশাররফ হোসেন তার দ্বিতীয় স্ত্রী চন্দনা বেগমকে নিয়ে থাকতেন। সেখানে তাদের সাথে থাকতেন প্রথম স্ত্রীর কন্যা ১০ বছর বয়সি কন্যা মোসলেমা খাতুন। সোমবার রাতে চন্দনা বেগম এবং তার মা তারা বানু যোগসাজস করে মোসলেমাকে গরা টিপে হত্যা করে রশি দিয়ে ঝুলিয়ে রাখে। এলাকাবাসি টের পেয়ে বিষয়টি পুলিশকে জানায়। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্ত করে পরিবারের কাছে হস্তান্তর করে।
ওসি জানান, এ ঘটনায় মোসলেমার মামা বাবলু মিয়া একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলার এজহারভুক্ত আসামী নানী বিমাত্রেয় নানী তারা বেগমকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক তদন্তে জানা গেছে , বিমাতা ও নানী বুদ্ধি পরামর্শ করে মোসলেমাকে গলাটিপে হত্যা করে রশিতে ঝুলিয়ে রেখেছিল। মোসলেমা বাবু খা সরকারী প্রাথমিক বিদ্যালয়েরর তৃতীয় শ্রেনীর ছাত্রী ছিল।
স্ত্রীকে হত্যা করলো স্বামী: রংপুর সদর উপজেলার ধাপের হাটের জানকী গ্রামে যৌতুকের জন্য দ্বিতীয় স্ত্রী রিক্তার(১৮) গলায় রশি পেচিয়ে হত্যা করেছে স্বামী শাকিল (৪০)। কোতয়ালী থানার অফিসার ইনচার্জ এবিএম জাহিদুল ইসলাম জানান, সদরের ধাপেরহাট জানকী গ্রামের শাকিল কিছুদিন আগে বিয়ে করেন শ্যালিকা রিক্তাকে। এরই মধ্যে তাদের কোন বনিবনা হচ্ছিল না। মঙ্গলবার সকালে কথাকাটাকাটির এক পর্যায়ে শাকিল দ্বিতীয় স্ত্রী রিক্তার গলায় রশি পেচিয়ে হত্যা করে ঝুলিয়ে রাখে। খবর পেয়ে পুলিশ ময়না তদন্তের জন্য লাশ উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। এ ঘটনায় রিক্তা পিতা শহিদুল ইসলাম বাদি হয়ে হত্যা মামলা করেছে।
রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সিন্ডিকেট এর ৫৪তম সভা : রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ৫৪তম সভা সিন্ডিকেট সভা মঙ্গলবার সকাল ১১টায় প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সিন্ডিকেট সভাপতি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সিন্ডিকেট সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার জনাব কাজী হাসান আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন ও  শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো: রহমত উল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. সিকদার মনোয়ার মুর্শেদ (সৌরভ সিকদার), রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো: তাজুল ইসলাম, বাংলা বিভাগের প্রফেসর ড. নাজমুল হক, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোরশেদ হোসেন। এছাড়াও সিন্ডিকেট এর সদস্য-সচিব এবং বিশ্ববিদ্যালয়-এর রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর সভায় উপস্থিত ছিলেন। প্রায় চার ঘন্টাব্যাপী চলা এ সভায় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ