ঢাকা, বৃহস্পতিবার 5 October 2017, ২০ আশ্বিন ১৪২8, ১৪ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

ইবিতে ভর্তির আবেদন ১৫ অক্টোবর শুরু আসন সংখ্যা ২২৬৫ ॥ ফর্মের মূল্য বৃদ্ধি

ইবি সংবাদদাতা : ইসলামী বিশ্ববিদ্যালয় ২০১৭-১৮ স্নাতক (সম্মান) ১ম বর্ষে ভর্তির আবেদন আগামী ১৫ অক্টোবর থেকে শুরু হবে। চলবে আগামী ১০ নভেম্বর পর্যন্ত। এ বছর ৫টি অনুষদের অধীনে ৩৩টি বিভাগে ২২৬৫ জন শিক্ষার্থী ভর্তি হতে পারবে। গত বছরের চেয়ে এবছর ফর্ম প্রতি ৫০টাকা বৃদ্ধি করে ৫০০টাকা নির্ধারণ করা হয়েছে। শিক্ষার্থীদের এসএমএস‘র মাধ্যমে ফর্ম উত্তোলন করে ডাচ বাংলা মোবাইল ব্যাংকিংয়ের (রকেট) মাধ্যমে লেনদেন সম্পন্ন করতে বলা হয়েছে।
জানা যায়, বুধবার বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ও ভিসি প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারীর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। সভায় ২০১৭-১৮ স্নাতক (সম্মান) ১ম বর্ষে ভর্তির বিষয়ে সিদ্ধান্ত গৃহিত হয়। সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৫ অক্টোবর থেকে ভর্তির আবেদন শুরু হবে। চলবে আগামী ১০ নভেম্বর পর্যন্ত। এবছর প্রতি ইউনিটের ফর্মের মূল্য ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে। যা গত বছরের তুলনায় ৫০ টাকা বৃদ্ধি করা হয়েছে। মোবাইলে এসএমএস‘র মাধ্যমে শিক্ষার্থীরা ফর্ম উত্তোলন করতে পারবে। ডাচবাংলা মোবাইল ব্যাংকিংয়ের (রকেট) মাধ্যমে লেনদেন সম্পন্ন করতে হবে।
এবছর নতুন ৮টি বিভাগসহ ৩৩টি বিভাগে ২২৬৫ জন শিক্ষার্থী ভর্তি হতে পারবে। বিজ্ঞান অনুষদভুক্ত প্রতি বিভাগে ৫টি আসন বৃৃদ্ধি করে ৫০জন করে শিক্ষার্থী ভর্তি করা হবে।
এবছর থেকে পরীক্ষায় প্রতিটি ভুল উত্তরের জন্য প্রাপ্ত নাম্বার থেকে ০.২৫ নম্বর কাটা হবে।
ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (iu.ac.bd)  থেকে পাওয়া যাবে।

অনলাইন আপডেট

আর্কাইভ