ঢাকা, বৃহস্পতিবার 5 October 2017, ২০ আশ্বিন ১৪২8, ১৪ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

বন্যা ক্ষতিগ্রস্ত এলাকায় শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে -শিবির সভাপতি

গতকাল বুধবার ছাত্রশিবির ঠাকুরগাঁও জেলা আয়োজিত বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, দেশের বন্যাকবলিত অনেক এলাকায় শিক্ষা প্রতিষ্ঠান গুলোর অবস্থা এখনো করুন। যার বিরুপ প্রভাব পড়ছে শিক্ষার্থীদের উপর। তাই বন্যা ক্ষতিগ্রস্ত এলাকায় শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে। 
গতকাল বুধবার ছাত্রশিবির ঠাকুরগাঁও জেলা আয়োজিত বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা সভাপতি রাজিউর রহমান রাজুর সভাপতিত্বে ও সেক্রেটারি সাইফুল ইসলাম এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক সালাউদ্দিন আইয়্যুবি।
শিবির সভাপতি বলেন, দীর্ঘ দিন পেরিয়ে গেলেও বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় অবস্থার উন্নতি হয়নি। বন্যায় এই বিশাল রাস্তা ঘাট, বসতবাড়ি ও শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো বিধ্বস্ত হয়ে গেছে। শিক্ষার্থীদের বই খাতাসহ শিক্ষা উপকরণ নষ্ট হয়ে গেছে। দীর্ঘদিন শিক্ষার্থীরা বিদ্যালয়ে যেতে পারেনি। ফলে শিক্ষার্থীদের উপর খারাপ প্রভাব পড়ার আশঙ্কা রয়েছে। সুতরাং যত দ্রুত সম্ভব ক্ষতিগ্রস্ত এলাকায় বিধ্বস্ত শিক্ষা প্রতিষ্ঠান সংস্কার, শিক্ষার্থীদের হাতে বই খাতাসহ শিক্ষা উপকরণ তুলে দিয়ে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে হবে। প্রয়োজনে ক্ষতি পুষিয়ে নিতে সরকারের পক্ষ থেকে বন্যা কবলিত শিক্ষার্থীদের জন্য বিশেষ কর্মসূচি ঘোষণা করতে হবে।
তিনি বলেন, প্রথম থেকেই ছাত্রশিবিরের কেন্দ্রীয় ত্রাণ কমিটি সাধ্য অনুযায়ী বন্যার্তদের সহযোগিতায় ত্রাণ কার্যক্রম পরিচালনা করেছে। বাড়িঘর মেরামত, রাস্তাঘাট সংস্কার, মেডিকেল টিম গঠন করে বিনা মূল্য চিকিৎসা সেবা প্রদান করেছে। বিশেষ করে বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ সহ শিক্ষা সহায়ক কর্মসূচি পালন করে যাচ্ছে। ছাত্রশিবিরের বিশেষ ভাবে তৎপরতা চালিয়ে যাচ্ছে। আমাদের এমন কার্যক্রম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ