ঢাকা, বৃহস্পতিবার 5 October 2017, ২০ আশ্বিন ১৪২8, ১৪ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গা মুসলিমদের পাশে চকরিয়া জমজম হাসপাতাল

শাহজালাল শাহেদ, চকরিয়া : মিয়ানমারের নির্যাতিত অসহায় মুসলিমদের পাশে দাঁড়িয়েছে দক্ষিণ চট্টগ্রামের চিকিৎসা সেবার প্রসিদ্ধ প্রতিষ্ঠান চকরিয়া জমজম হাসপাতাল (প্রাঃ) লিমিটেড। এ হাসপাতাল ১১শ’রোহিঙ্গা শরণার্থীর মাঝে ত্রাণ বিতরণ ও ৭শ’রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেছে। কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের চাকমারকুল শরণার্থী ক্যাম্পসহ একাধিক স্থানে আশ্রিতদের মাঝে এ কার্যক্রম পরিচালনা করা হয়।
হাসপাতাল সূত্র জানায়, জমজমের ৬জন বিশেষজ্ঞ ডাক্তার নিয়ে ৩টি মেডিকেল টিম পালংখালীর দক্ষিণ সীমানার একটি রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে দিনভর বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন। চিকিৎসা সেবা নিতে আসা রোগিদের সব ধরনের ওষুধ বিনামূল্যে সরবরাহ করা হয়। জমজম হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. গোলাম কবিরের সার্বিক তত্ত্বাবধানে ৬জন বিশেষজ্ঞ ডাক্তার, একাধিক পরিচালকসহ ৩০জন কর্মকর্তা-কর্মচারির সমন্বয়ে গঠিত টিম টেকনাফের চাকমারকুল শরণার্থী ক্যাম্পে মানবতার সেবায় দিনব্যাপী এ কার্যক্রম পরিচালনা করেন।
ক্যাম্প ইনচার্জ মেজর মো. তাইজুলের সার্বিক সহযোগিতায় সেনাবাহিনীর তত্তা¡বধানে উক্ত ক্যাম্পের প্রায় ১১শ’ পরিবারের সদস্যদের মাঝে বিভিন্ন ধরনের খাদ্য সামগ্রী বিতরণ করেন জমজম হাসপাতাল কর্তৃপক্ষ। বিনামূল্যে চিকিৎসা সেবায় সেবা প্রদান করেন গাইনী বিশেষজ্ঞ ও সার্জন ডাঃ ফয়জুর রহমান, লিভার ও মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ হুমায়ুন কবির, নবজাতক ও শিশু বিশেষজ্ঞ ডাঃ আমির হোছাইন, অর্থোপেডিক্স বিশেষজ্ঞ ডাঃ দেলোয়ার হোসেন, ডাঃ মুহাম্মদ মহিউদ্দিন ও ডাঃ মোহাম্মদ ইউছুফ। এতে টিমভিত্তিক দায়িত্ব পালন করেন জমজম হাসপাতালের পরিচালক জালাল আহমদ, পরিচালক জাবের আহমদ চেয়ারম্যান ও পরিচালক শহিদুল ইসলাম।
এদিকে জমজম হাসপাতাল (প্রাঃ) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. গোলাম কবির- বিত্তশালী ব্যক্তিমহল ও বেসরকারি বিভিন্ন সেবা প্রতিষ্ঠানকে অসহায় মানুষগুলোর পাশে দাঁড়াতে এগিয়ে আসার আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ