ঢাকা, বুধবার 19 September 2018, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

নাইজারে নিখোঁজ মার্কিন কমান্ডোর লাশ উদ্ধার

সংগ্রাম অনলাইন ডেস্ক: নাইজারে নিখোঁজ মার্কিন কমান্ডো বাহিনী গ্রিন ব্যারেটসের নিখোঁজ সদস্যের লাশ উদ্ধার করা হয়েছে। গত বুধবার টহল দেয়ার সময় গুপ্ত হামলায় তিন মার্কিন সেনাসহ নাইজারের আট সেনা নিহত হয়েছিল।

আমেরিকা ও নাইজারের কয়েকজন সেনা সে সময়ে নিখোঁজ হওয়ার খবর প্রচারিত হলেও নাইজারের সেনাদের ভাগ্যে কি ঘটেছে খবরে তার উল্লেখ করা হয়নি।

বুধবারের হামলায় নিহত তিন কমান্ডোর পরিচয় প্রকাশ করা এবং আরেক কমান্ডোর লাশ উদ্ধারের ঘোষণা দেয়া হয়েছে। অবশ্য তার পরিচয় প্রকাশ করা হয়নি। এ ছাড়া, আহত দুই গ্রিন ব্যারেটস সদস্যকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। তাদের পরিচয় প্রকাশ না করে খবরে তারা সুস্থ হয়ে উঠছে বলে উল্লেখ করা হয়েছে।

মার্কিন সূত্র থেকে প্রচারিত খবরে দাবি করা হয়েছে, মার্কিন কমান্ডোর ওপর হামলায় জড়িত ছিল আল-কায়েদার সঙ্গে সম্পর্কিত একটি গোষ্ঠী। মার্কিন-নাইজার টহল দলের ওপর হামলায় এ গোষ্ঠীর ৪০ থেকে ৫০ জন সদস্য ছিল।

রাজধানী নিয়ামে থেকে ১২০ মাইল দূরে মালি সীমান্তের কাছে এ হামলা চালানো হয়েছিল। মালিতে তৎপর ফরাসি বাহিনীর একাধিক হেলিকপ্টার গানশিপ হামলায় বিপর্যস্ত মার্কিন কমান্ডো দলকে উদ্ধার করেছিল।-পার্স টুডে

অনলাইন আপডেট

আর্কাইভ