ঢাকা, সোমবার 9 October 2017, ২৪ আশ্বিন ১৪২8, ১৮ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

হকির প্রস্তুতি ম্যাচে জাপানকে হারাল বাংলাদেশ

স্পোর্ট রিপোর্টার : ১১ অক্টোবর থেকে মাঠে গড়াবে এশিয়া কাপ হকির দশম আসর। এশিয়া কাপের আগে শক্তিশালী জাপানকে হারিয়ে চমক স্বাগতিক বাংলাদেশ হকি দলের।
এশিয়া কাপকে সামনে রেখে গতকাল  রোববার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে জাপান দলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলে বাংলাদেশ হকি দল। প্রস্তুতি ম্যাচে ২-১ গোলে জাপানকে হারিয়েছে জিমি-মিমোরা। বাংলাদেশের হয়ে গোল করেছেন মিলন হোসেন ও আশরাফুল ইসলাম। এশিয়া কাপে বাংলাদেশের অন্যতম গ্রুপসঙ্গী জাপান। আগামী ১৫ অক্টোবর গ্রুপের শেষ ম্যাচে জাপানের বিপক্ষে মাঠে নামবে মাহবুব হারুনের দল। খেলাটির দৈর্ঘ্য ছিল ৪০ মিনিট। ২০ মিনিট করে একেকটি অর্ধ। দুই অর্ধে দুটি গোল করে ২-০-তে এগিয়ে গিয়েছিল বাংলাদেশ। শেষ দিকে জাপান একটি গোল শোধ করে। মিলনের প্রথম গোলটি ছিল ফিল্ড গোল। দ্বিতীয়ার্ধ পেনাল্টি কর্নার কাজে লাগান আশরাফুল রানা। হকির বিশ্ব র‌্যাঙ্কিংয়ে জাপানের অবস্থান ১৭তম। র‌্যাঙ্কিংয়ের ৩৪ নম্বরে থাকা বাংলাদেশ এই জয়ে এশিয়া কাপের আগে আত্মবিশ্বাসের জ্বালানিটা ভালোভাবেই বাড়িয় নিল বাংলাদেশ।
মূল প্রতিযোগিতায় জাপান ছাড়াও বাংলাদেশকে যে খেলতে হবে দুই এশীয় পরাশক্তি ভারত ও পাকিস্তানের সঙ্গে। ম্যাচ শেষে বাংলাদেশকে প্রশংসায় ভাসিয়েছেন জাপানের ডাচ কোচ সিগফ্রাইড আইকম্যান।

অনলাইন আপডেট

আর্কাইভ