ঢাকা, সোমবার 9 October 2017, ২৪ আশ্বিন ১৪২8, ১৮ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

হাইকোর্টের দেয়া আগাম জামিন আপিলে বাতিল

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করে ফেসবুকে পোস্ট দেয়ার অভিযোগে তথ্য ও প্রযুক্তি আইনের ৫৭ ধারায় করা মামলায় ময়মনসিংহের সাতজনকে হাইকোর্টের  দেয়া আগাম জামিন বাতিল করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। একই সঙ্গে তাদের বিচারিক আদালতে আত্মসমর্পণ করার নির্দেশদেয়া হয়েছে। এই সাতজন হলেন-ময়মনসিংহের ত্রিশালের নারায়ণপুর গ্রামের মো. ইমরান, মো. আসাদুল হক, আনিছুর রহমান ভুট্টো, মোফাজ্জাল হোসাইন, মো. খাদেমুল ইসলাম, মো. শাহজাহান ও মো. জিল্লুর রহমান।
তাদের জামিন বাতিল চেয়ে করা সরকারের করা আবেদন শুনানি নিয়ে গতকাল রোববার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আব্দুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বে আপিল বিভাগের পাঁচ বিচারপতির বেঞ্চ এই আদেশ দেন।
আদালতে আসামীদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। অপরদিকে সরকার পক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল মাসুদ হাসান চৌধুরী।
জানা যায়, চলতি বছরের ১৯ মে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে  ফেসবুকে  পোস্ট  দেয়ার ঘটনায় তথ্য-প্রযুক্তি আইনের ৫৭ ধারায় ত্রিশাল থানায় আটজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। পরে এই মামলায় গত ১৮ জুলাই বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরীর নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ থেকে সাতজন আগাম জামিন নেন।
হাইকোর্টের এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন সরকার। সেই আবেদনের শুনানী নিয়ে আপিল বিভাগ এ আদেশ দেন। মামলার অপর আসামী ওয়াসেল আহমেদ কারাগারে।

অনলাইন আপডেট

আর্কাইভ