ঢাকা, মঙ্গলবার 10 October 2017, ২৫ আশ্বিন ১৪২8, ১৯ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে বুধবার দেশব্যাপী বিএনপির বিক্ষোভ

 

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লার আদালত কর্তৃক গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে আগামী ১১ অক্টোবর বুধবার রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে দলটি। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ গতকাল সোমবার বিকেলে দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক জরুরি সাংবাদিক সম্মেলনে এই কর্মসূচীর ঘোষণা দেন।

তিনি বলেন, দেশবাসী জানে যে, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার চোখে সম্প্রতি অস্ত্রোপচার হয়েছে। তিনি এখনো লন্ডনে চিকিৎসাধীন। চিকিৎসকের পরামর্শক্রমে চিকিৎসা শেষে তিনি যথা সময়ে দেশে ফিরবেন। তার ফেরার সময়ও প্রায় আসন্ন। ঠিক এই মুহূর্তে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির ঘটনা সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও প্রতিহিংসামূলক। আমরা বিএনপির পক্ষ থেকে এই গ্রেপ্তারি পরোয়ানা জারির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং একই সঙ্গে এই গ্রেপ্তারি পরোয়ানা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

রুহুল কবির রিজভী বলেন, সম্প্রতি দেশের সর্বোচ্চ আদালতের ওপর সরকারের যে সন্ত্রাসী আক্রমণ তার প্রথম নমুনা আজ আমরা দেখলাম বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে গেফতারি পরোয়ানা জারি। তারা মনে করেছে সব নিয়ন্ত্রণে। আইন বিভাগ নিয়ন্ত্রণে, একক বাকশালী একটি সংসদ কোনো বিরোধী দল নেই।

 বিচার বিভাগ মাঝে মাঝে ন্যায়বিচারের কিছু সত্য কথা বলতেন, যা ঘটছে বর্তমান রাষ্ট্র সমাজে সেই কথাগুলো তারা বলতেন। এটাতে অত্যন্ত বিরুক্তি ও ক্রুদ্ধতার কারণ ছিলো সরকার প্রধান ও সরকারের। এই কারণে এই উচ্চ আদালতকে দুর্মূষ দিয়ে লেভেল করার একটা বিষয় ছিলো সরকারের পক্ষ থেকে। তারই একটা প্রচেষ্টা আমরা দেখলাম কিভাবে উচ্চ আদালতের ওপর আক্রমন ও কিভাবে প্রধান বিচারপতির (এসকে সিনহা) স্বাক্ষর জাল করে জোর করে তাকে অসুস্থ বানানো, ছুটি নেয়া। এখন বিদেশে পাঠানো নীল-লাল-সবুজ নকশা দেখছি।

এদিকে এই গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে জাতীয়তাবাদী যুব দল ও স্বেচ্ছাসেবক দল আজ মঙ্গলবার সকল জেলা ও মহানগরে বিক্ষোভ এবং ছাত্রদল মঙ্গলবার সকল জেলা মহানগর ও বিশ্ববিদ্যালয় এবং বুধবার সকল উপজেলা, পৌরসভা ও কলেজে বিক্ষোভ মিছিল ও সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে।

গ্রেপ্তারি পরোয়ানা জারির সংবাদের পর মহানগর দক্ষিনের সভাপতি হাবিব উন নবী খান সোহেল, সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার এবং স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাইফুল ইসলাম ফিরোজ, এসএম জিলানীসহ নেতা-কর্মীরা আলাদা আলাদাভাবে নয়া পল্টনের কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে।

অনলাইন আপডেট

আর্কাইভ