ঢাকা, বুধবার 11 October 2017, ২৬ আশ্বিন ১৪২8, ২০ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

জামায়াতকে নেতৃত্বশূন্য করতে ফ্যাসিবাদীর বিকৃত রূপ ধারণ করেছে সরকার -ছাত্রশিবির

অন্যায়ভাবে জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ, নায়েবে আমীর মিয়া গোলাম পরোয়ার, সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ ৯ শীর্ষ নেতাকে গ্রেপ্তারের প্রতিবাদে গত সোমবার রাতে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা।

রাজধানীতে বিক্ষোভ সমাবেশে অংশ নিয়ে ছাত্রশিবিরের নেতৃবৃন্দ বলেন, অবৈধ সরকার নিজেদের ব্যর্থতাকে আড়াল করতে কোন কারণ ছাড়াই অন্যায়ভাবে গ্রেফতার করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীরসহ শীর্ষ নেতৃবৃন্দকে। সরকার জামায়াতে ইসলামীকে নিজেদের প্রধান প্রতিপক্ষ মনে করে তাদের নেতৃত্বশূন্য করার ঘৃণ্য পাঁয়তারা মেতে উঠেছে। রাজনৈতিক শিষ্টাচার বহিভর্ূূত এ গ্রেপ্তার কোনভাবেই গ্রহণযোগ্য নয়। গণতন্ত্রের শত্রু এ সরকার পরিকল্পিতভাবে দেশকে অস্থিতিশীল করে রাজনৈতিক ফায়দা হাসিল করতে চায়। জামায়াত নেতৃবৃন্দের বিরুদ্ধে যদি সামান্যতম অবিচার করা হয় তাহলে সারা বাংলায় গণবিস্ফোরণ ঘটবে। 

 নেতৃবৃন্দ বলেন, জামায়াত নেতৃবৃন্দকে গ্রেপ্তার করে নেতৃত্বশূন্য করার ফ্যাসিবাদী সরকারের এই ঘৃণ্য ষড়যন্ত্র কোনভাবেই পূরণ হবে না। নিরপরাধ জনপ্রিয় নেতাদের ওপর কোন অবিচার করলে ছাত্রশিবির এর দাঁত ভাঙা জবাব দিবে। অবিলম্বে জামায়াত নেতৃবৃন্দকে মুক্তি দিতে হবে। অন্যথায় ছাত্রশিবির ছাত্রজনতাকে সাথে নিয়ে ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে কঠোর কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে। আর তখন যে কোন পরিস্থিতির দায় সরকারকেই বহন করতে হবে।

ঢাকা মহানগরী উত্তর: রাজধানীতে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা। রাত সাড়ে ১০টায় শাখা সেক্রেটারির নেতৃত্বে মহাখালী এলাকায় বিক্ষোভ সমাবেশ করে নেতাকর্মীরা। 

ঢাকা মহানগরী পশ্চিম: জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দকে গ্রেপ্তারের প্রতিবাদে রাত পৌণে এগারটায় রাজধানীর মোহাম্মদপুরে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। মহানগরীর সাংগঠনিক সম্পসাদক যোবাইয়ের হোসেনের নেতৃত্বে বিক্ষোভ করে নেতাকর্মীরা। 

ঢাকা মহানগরী দক্ষিণ: নেতৃবৃন্দকে গ্রেপ্তারের প্রতিবাদে রাজধানীতে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। রাত সাড়ে ১০টায় যাত্রাবাড়ী এলাকায় বিক্ষোভ মিছিল করে নেতাকর্মীরা। 

চট্টগ্রাম মহানগরী দক্ষিণ: নগরীতে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী দক্ষিণ শাখা। শাখা সভাপতির নেতৃত্বে মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

বরিশাল মহানগরী: জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দকে গ্রেপ্তারের প্রতিবাদে নগরীতে বিক্ষোভ সমাবেশ করেছে ছাত্রশিবির বরিশাল মহানগরী শাখা। রাত ১১টায় শাখা সভাপতির নেতৃত্বে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ শেষে ফেরার পথে এক শিবির কর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ