ঢাকা, বুধবার 11 October 2017, ২৬ আশ্বিন ১৪২8, ২০ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

বাঘায় ঘূর্ণিঝড়ে ব্যাপক ক্ষতি ॥ নিহত ১

বাঘা (রাজশাহী) সংবাদদাতা : রাজশাহীর বাঘায় আকস্মিক ঘূর্ণিঝড়ের আঘাতে ৮টি গ্রামে ব্যাপক ক্ষতিসহ এক জন নিহত হয়েছে। ভেঙ্গেছে অনেক গাছপালা, উড়ে গেছে শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দীরসহ প্রায় শতাধিক বাড়ীর টিনের ছাউনি। মঙ্গলবার দুপুরে উপজেলার আড়ানী ও বাউসা ইউনিয়নের উপর দিয়ে বয়ে যায় ঘূর্ণিঝড়। উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরিদুল ইসলাম ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন।

স্থানীয়রা জানান, মঙ্গলবার সকাল থেকে অঝোরে বৃষ্টি ঝরছে পুরো এলাকায়। দুপুর ১টার দিকে হটাৎ ঘূর্ণিঝড় বয়ে যায় আড়ানী ইউনিয়নের- হরিপুর, ঝিনা, নুরনগর, বেড়েরবাড়ি, গোচর ও খয়ের মিল এবং বাউসা ইউনিয়নের-দিঘা ও খাগর বাড়িয়া এলাকায়। ঘূর্ণিঝড়ের কবলে পড়ে বাইসাইকেল থেকে পড়ে মারা গেছেন গোচর এলাকার মৃত আবু তাহেরের ছেলে ছাদের আলী (৫৫)। 

বাউসা ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক জানান, ঝড়টি প্রায় ৪ কিলোমিটার এলাকাব্যাপী বয়ে গেছে। এতে স্কুল, মসজিদ ও মন্দির সহ প্রায় ২ শত পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়াও জমির ফসলসহ গাছ পালার ও ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতির মধ্যে বিপ্লব, আমল, দিজেন, বিজয়, আলী হোসেন, কাওছারসহ অনেক পরিবার। আড়ানী ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক জানান, আকস্মিক ঘূর্ণিঝড়ে তাঁর এলাকার ৬টি গ্রাম তছনছ হয়ে গেছে। রাস্তায় গাছপালা ভেঙ্গে যাওয়ার কারনে যান চলাচল করতে পারছে না। ক্ষতিগ্রস্ত পরিবারগুলো রাতে কোথায় ঘুমাবে তা নিয়ে এখন সবাই দিশেহারা।

অনলাইন আপডেট

আর্কাইভ