শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

ফরহাদ মজহার অপহরণ মামলার প্রতিবেদন দাখিল আবারও পেছাল

স্টাফ রিপোর্টার : কবি, প্রাবন্ধিক ও কলামিস্ট ফরহাদ মজহারের ‘অপহরণ’ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ৮ নভেম্বর নতুন তারিখ ধার্য করেছেন আদালত। গতকাল মঙ্গলবার মামলাটিতে তদন্ত প্রতিবেদন দাখিলের ধার্য দিনে প্রতিবেদন দাখিল না হওয়ায় ঢাকা মহানগর হাকিম খুরশিদ আলম এই তারিখ ধার্য করেন। এর আগে গত ৬ জুলাই মামলাটিতে হানিফ পরিবহনের কর্মচারী নাজমুস সাদাত সাদী এবং গত ১০ জুলাই অর্চনা নামে এক নারী সাক্ষী হিসেবে জবানবন্দী দিয়েছেন।
গত ৩ জুলাই ভোরে রাজধানীর শ্যামলী এলাকার বাসা থেকে বের হওয়ার পর ফরহাদ মজহার অপহরণ হন বলে আদাবর থানায় সাধারণ ডায়েরি করেছিলেন আলোচিত এই ব্যক্তির স্ত্রী মানবাধিকার কর্মী ফরিদা আখতার। এর আগেই এই অভিযোগ পেয়ে তাকে উদ্ধারে তৎপরতা শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী।
ফরহাদ মজহারের মোবাইল ফোন ট্র্যাক করে খুলনায় তার অবস্থান শনাক্ত করে পুলিশ। সেখানে তার দুটি সম্ভাব্য অবস্থানে অভিযান চালিয়েও তাকে পাওয়া যায়নি। তবে খুলনার পরিচিত একটি রেস্টুরেন্টে তিনি খাবার খেয়েছিলেন বলে প্রমাণ পাওয়া যায়। এরপর খুলনা থেকে ঢাকার পথে একটি বাসে মিস্টার গফুর নামে টিকিট কাটেন ফরহাদ মজহার। যশোরের অভয়নগর এলাকায় বাসে তল্লাশি চালিয়ে রাতেই তাকে উদ্ধার করা হয়। পরদিন সকালে তাকে ঢাকায় আনা হয়। পরে আদাবর থানা থেকে গত ৪ জুলাই দুপুরের দিকে মিন্টো রোডের গোয়েন্দা কার্যালয়ে নিয়ে আসা হয় ফরহাদ মজহারকে। সেখানে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী দেন। এরপর আদালত তাকে নিজ জিম্মায় বাড়ি ফেরার অনুমতি দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ