ঢাকা, বৃহস্পতিবার 12 October 2017, ২৭ আশ্বিন ১৪২8, ২১ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

অভিযোগপত্র জমা ফের পেছাল

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় দায়ের করা মামলায় অভিযোগপত্র জমা দেওয়া আবারও পিছিয়েছে। গতকাল বুধবার ১৮তম ধার্য দিনেও আদালতে মামলাটির অভিযোগপত্র জমা দিতে না পেরে তদন্ত কর্মকর্তা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত সুপার রায়হান উদ্দিন খান সময়ের আবেদন করেন।

আবেদন শুনে ঢাকার মহানগর হাকিম এ কে এম মঈনুদ্দীন সিদ্দিকী অভিযোগপত্র দাখিলের জন্য ২৯ নভেম্বর তা দিন ঠিক করেন বলে জানান আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই জালাল উদ্দিন।

গত ৫ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক থেকে হ্যাকিংয়ের মাধ্যমে জালিয়াতি করে বাংলাদেশ ব্যাংকের ৮ কোটি ১০ লাখ ডলার ফিলিপিন্সের একটি ব্যাংকে সরিয়ে নেওয়া হয়। দেশের অভ্যন্তরের কোনো একটি চক্রের সহায়তায় এই অর্থ পাচার হয়েছে বলে বিশেষজ্ঞদের ধারণা।

এ ঘটনায় চলতি বছরের ১৫ মার্চ বাংলাদেশ ব্যাংকের অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং ডিপার্টমেন্টের উপ-পরিচালক জোবায়ের বিন হুদা অজ্ঞাতানামাদের আসামী করে মতিঝিল থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ (সংশোধনী ২০১৫) এর ৪ ধারাসহ তথ্য ও প্রযুক্তি আইন-২০০৬ এর ৫৪ ধারায় ও ৩৭৯ ধায়ায় বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ