শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

নবজাতকসহ পাঁচ জনের লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার : রাজধানীতে এক নবজাতকসহ পাঁচজনের লাশ উদ্ধার করা হয়েছে। পৃথক স্থান থেকে লাশগুলো উদ্ধার করা হয়। লাশগুলো ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে সংশ্লিষ্ট থানার পুলিশ জানিয়েছে।

পুলিশ ও হাসপাতাল সুত্র জানায় , খিলক্ষেত এলাকায় ট্রেনে কাটা পড়ে (৬৫) বছরের এক বৃদ্ধের মৃত্যু হয়। গতকাল বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ঢাকা রেলওয়ে থানার সহকারী উপ পরিদর্শক ( এএসআই) রবিউল্লাহ জানান, খিলক্ষেত রেলগেটের দক্ষিণ পাশের রেললাইনে ঢাকাগামী একটি ট্রেনে কাটা পড়ে ঘটনাস্থলেই বৃদ্ধের মৃত্যু হয়। তার পরনে লাল রঙের শার্ট ও লুঙ্গি ছিল। নিহতের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।

মিরপুর থানার উপপরিদর্শক (এসআই) আতিকুর রহমান জানান, মিরপুর ১ নম্বর সেকশনের শাহআলীবাগ ধানক্ষেত মোড়ের ৩৬ নম্বর বাড়ির তৃতীয় তলা থেকে জামিলা খাতুন (২৩) নামের এক গৃহবধূর লাশ উদ্ধার করা হয়।

স্বজনদের বরাত দিয়ে এসআই আতিক জানান,বাসার ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে মঙ্গলবার রাত ৮টায় আত্মহত্যা করেন জমিলা খাতুন। তিনি এক মেয়ে ও স্বামী জাহিদুল ইসলামকে নিয়ে ওই বাসায় ভাড়া থাকতেন।

শাহআলী থানা পুলিশ মঙ্গলবার রাতে একদিন বয়সী এক মেয়ে নবজাতকের লাশ উদ্ধার করেছে। শাহআলী থানার উপ পরিদর্শক (এসআই) তপন কুমার বিশ্বাস এ তথ্য জানান। তিনি বলেন, ‘মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে লাশটি উদ্ধার করা হয়। শাহআলীবাগ থানার মিরপুর ১ নম্বর সেকশনের বিসিআইসি কলেজের সামনের রাস্তার ডিভাইডারের ওপর লাশটি সাদা কাপড়ে মোড়ানো ছিল। পরে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়।

দারুসসালাম থানার লালকুঠি এলাকার তৃতীয় কলোনির ২৭৮/বি নম্বার বাসা থেকে জিয়াউর রহমান খান সেন্টু (৪৫) নামের এক ব্যক্তির গলিত লাশ উদ্ধার করা হয়। মঙ্গলবার রাত ৯টার দিকে দারুসসালাম থানার উপ পরিদর্শক (এসআই) রবিন চন্দ্র মন্ডল তার লাশ উদ্ধার করেন। সুরতহাল প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে রোববার রাত ৮টার দিকে মা ও পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে কথা বলে জিয়াউর রহমান খান সেন্টু নিজের কক্ষে ঘুমাতে যান। এরপর মঙ্গলবার তার রুম থেকে দুর্গন্ধ বের হয়। পরে তারা দরজা ভেঙে তার গলিত মৃতদেহ দেখতে পান।

নিহতের ভাই রেজাউর রহমান শামীম জানান, ওই বাড়িটি তাদের নিজের বাড়ি। পাঁচ ভাই তিন বোনের মধ্যে জিয়াউর রহমান পঞ্চম। তিনি গাবতলীতে একটি পরিবহনের কাউন্টারে ডিউটি করতেন। আর্থিক অনটনের কারণে পারিবারিক কলহের জের ধরে তার স্ত্রী একমাত্র মেয়েকে নিয়ে বাবার বাড়িতে চলে যান। এরপর থেকে জিয়াউর রহমান সেন্টু বাসায় একাই থাকতেন।

শামীম বলেন, ‘দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে লাইট জ্বালানো ও রুমে টেলিভিশন চালু দেখা গেছে।’

যাত্রাবাড়ীর কাজলায় পারিবারিক কলহের জের ধরে আফসানা আকতার (১৮) নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন বলে ধারণা করছে পুলিশ। যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক সাইফুল ইসলাম বলেন, ‘ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে রাখা হয়েছে। পারিবারিক কলহের কারণে আফসানা আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে মনে হচ্ছে।’

কাজ শেষে ঘরে ফেরার পর আফসানার ঝুলন্ত দেহ উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান তার স্বামী মো. খোকন। তিনি একটি ওয়ার্কশপের কর্মচারী। তাদের এক কন্যা সন্তান রয়েছে। মানিকগঞ্জ জেলার সিংঙ্গাঈর উপজেলার ছয়আনায় তাদের গ্রামের বাড়ি।

নিহতের স্বামী মো. খোকন জানান, মঙ্গলবার সন্ধ্যায় কাজ শেষে কাজলার ভাড়া বাসায় গিয়ে জানতে পারি স্ত্রী ফ্যানের সাথে গামছা দিয়ে ঝুলে আছে। শাশুড়ি রাজিয়া আমার মেয়েকে নিয়ে সে সময় বাহিরে গিয়েছিল। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের মা বলেন, ‘আফসানার স্বামী যে ওর্য়াকশপে কাজ করে, সেখান থেকে পাঁচ হাজার টাকা লোন নিয়েছিল সে। এরপর ওয়ার্কশপের মালিক ফোন করে সে তথ্য বাসায় জানিয়ে দেয়। এসব নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্য হয়।’

বাসের ধাক্কায় পিকআপ চালক নিহত

ফার্মগেইটে বিআরটিসি (ডাবল টাইগার) বাসের ধাক্কায় এক পিকআপ চালক নিহত হয়েছেন। তার নাম অহিদুর (২৮)। গতকাল বুধবার দুপুরে দুর্ঘটনাটি ঘটে।

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মো. বাচ্চু মিয়া বলেন, ‘মৃতদেহটি ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে।’ বাচ্চু মিয়া জানান, ঢামেকে বিকাল পৌনে ৩টায় তিনি মারা যান।

উদ্ধারকারী নিরব জানান, অহিদুর পেশায় পিকআপ চালক। তিনি পিকআপটি মেরামতের কাজ শেষে তেজগাঁও রেলওয়ে বস্তির বাসায় যাচ্ছিলেন। পথে ফার্মগেইট বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে মোবাইলে কথা বলার সময় একটি বিআরটিসি বাস পেছন থেকে ধাক্কা দেয়। তখন তিনি গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ