ঢাকা, শনিবার 14 October 2017, ২৯ আশ্বিন ১৪২8, ২৩ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

জীবনের লক্ষ্য না থাকলে কোন কিছুই অর্জন করা সম্ভব নয় -মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী 

কালিয়াকৈর সংবাদদাতা : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ্যাডভোকেট আ.ক.ম মোজাম্মেল হক এমপি বলেছেন, কোন কিছু অর্জন করতে হলে ভীষন থাকতে হবে। অর্থাৎ লক্ষ্য অর্জন করতে হবে। জীবনের লক্ষ্য না থাকলে কোন কিছুই অর্জন করা সম্ভব নয়। আমাদের দেশের কোন লক্ষ্য ছিল না। মাননীয় প্রধানমন্ত্রীর লক্ষ্য ছিল দেশকে মধ্য আয়ের দেশে পরিনত করা এবং দেশকে ডিজিটাল দেশ হিসেবে গড়ে তুলা। ইতিমধ্যে দেশ ডিজিটালের দিকে অনেক এগিয়ে গেছে। সারা পৃথিবী এখন অনেকটা হাতের মুঠোই এসেছে। আমরা উন্নত দেশের মতো ঘরে বসেই দেশ বিদেশের খবর নিতে পারছি। আশা করছি খুব তারাতারিই মধ্যম আয়ের দেশেই পরিনত হবে। আমার সে লক্ষ্যেই কাজ করছি। 

মন্ত্রী শুক্রবার দুপুরের গাজীপুরের কালিয়াকৈর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রগতিশীল ফোরাম আয়োজিত কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

মন্ত্রী আরও বলেন, কালিয়াকৈরে ডিজিটাল বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য হাইটেক পার্কের অভ্যন্তরে জমি অধিগ্রহন করা হয়েছে। একজন দক্ষ ভাইস চ্যাঞ্চেলর খোজা হচ্ছে। খুব শীঘ্রই বিশ্ব বিদ্যালয়েরর কার্যক্রম শুরু হবে। 

প্রগতিশীল ফোরাম এর নিরাপত্তা পরিষদের চেয়ারম্যান সহিদুর রহমানের সভাপত্তিতে অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ- প্রযুক্তি মন্ত্রনালয়ের সবিচ সুবীর কিশোর চৌধুরী, কালিয়াকৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম রাসেল, কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম, কালিয়াকৈরের সহকারী(ভূমি) ইসমত আরা, কালিয়াকৈর পৌরসভার মেয়র মজিবুর রহমানসহ ফোরামের অন্যান্য সদস্যরা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন এলাকার দরিদ্র ও মেধাবী ২৪ শিক্ষাথীকে বৃত্তি এবং ২০১৭ সালে এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত ১১১ জন এবং এইচএসসি পরীক্ষা জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ