ঢাকা, শনিবার 14 October 2017, ২৯ আশ্বিন ১৪২8, ২৩ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

সাতক্ষীরা জামায়াতের ৪০ নেতাকর্মী সহ আটক ১১৪

সাতক্ষীরা সংবাদদাতা: জামায়াতের কেন্দ্রীয় নেতাদের আটকের প্রতিবাদে তিন দিনের কর্মসূচির প্রথম দুদিনে সাতক্ষীরা জেলার বিভিন্ন বাসাবাড়ি থেকে জামায়াতের ৪০ নেতা-কর্মী সহ ১১৪ জনকে আটক করেছে পুলিশ। আটক কৃতের মধ্যে শ্যামনগর উপজেলা জামায়াতের সেক্রেটারি, সদর সভাপতি সহ বিাভিন্ন পর্যায়ের দায়িত্বশীল। বৃহষ্পতিবার সকাল থেকে শুক্রুবার সকাল পর্যন্ত ৫৪ জন ও বুধবার সকাল থেকে বৃহষ্পতিবার সকাল পর্যন্ত ৬০ জনকে আটক করা হয়।
 বৃহষ্পতিবার সকাল থেকে শুক্রুবার সকাল পর্যন্ত আটককৃতদের মধ্যে, সাতক্ষীরা সদর থানা থেকে ৩২ জন, কলারোয়া থানা ৫ জন, তালা থানা ৪ জন, কালিগঞ্জ থানা ১ জন, শ্যামনগর থানা ৩ জন, আশাশুনি থানা ৩ জন, দেবহাটা থানা ৪ পাটকেলঘাটা থানা থেকে ২ জনকে আটক করেছে।
বুধবার সকাল থেকে বৃহষ্পতিবার সকাল পর্যন্ত আটককৃতদের মধ্যে, সাতক্ষীরা সদর থানা থেকে ৩০ জন, কলারোয়া থানা ৬ জন, তালা থানা ৪ জন, কালিগঞ্জ থানা ৩ জন, শ্যামনগর থানা ৩ জন, আশাশুনি থানা ৫ জন, দেবহাটা থানা ৬ পাটকেলঘাটা থানা থেকে ৩ জনকে আটক করেছে।
আটক করা হয় সাতক্ষীরা সিটি কলেজের শিক্ষক ও প্রভাষক জাহাঙ্গীর আলম বাপ্পী গ্রেফতারকৃত জাহাঙ্গীর আলম খুলনা জেলার কয়রা উপজেলার কালনা গ্রামের আবুল গ্রেফতারকৃতরা হলেন সাতক্ষীরা সদর উপজেলার আগরদাঁড়ি গ্রামের আব্বাসউদ্দিনের ছেলে আকরামুজ্জামান (৫৫), একই গ্রামের আবুল কাশেমের ছেলে মাসুম বিল্লাহ (২৪), একই উপজেলার আমতলা বলী গ্রামের হায়দার আলীর ছেলে মিজানুর রহমান পিকলু (৪৫), বালিয়াডাঙা গ্রামের পরান সরদারের ছেলে আবু তালেব সরদার (৫৩), ওয়ারিয়া গ্রামের বাবর আলী শেখের ছেলে আলতাফ হোসেন (৪০) ও শহরের রসুলপুরের আইয়ুব আলী গাজীর ছেলে সোহরাব হোসেন (৪০)।
সাতক্ষীরা সদর থানার উপ-পরিদর্শক হাফিজুর রহমান সাংবাদিকদের জানান, জামায়াত বৃহষ্পতিবার দেশব্যাপী হরতাল ডাকে। এরই অংশ হিসেবে বুধবার দিবাগত রাত দেড়টার দিকে শহরের পলাশপোল চৌরঙ্গী এলাকায় বিশেষ টহল দিচ্ছিল পুলিশ। এ সময় ওই এলাকায় হরতাল উপলক্ষে নাশকতা সৃষ্টির পকিল্পনা করছিল জামায়াত শিবিরের লোকজন। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় সিটি কলেজের প্রভাষক জাহাঙ্গীর আলম বাপ্পিসহ(৪০) সাতজনকে গ্রেফতার করা হয়।
এদিকে শ্যামনগরে উপজেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা আব্দুর রহমান ও জামায়াত  নেতা মাওলানা আসাদুজ্জামান( আসাফুর) কে শ্যামনগর থানা পুলিশ আটক করেছে। স্থানীয়রা জানান,১২ অক্টোবর মাওলানা আব্দুর রহমান কে কর্মস্থল বনশ্রী হাইস্কুল থেকে ফেরার পথে এবং জামায়াত  নেতা মাওলানা আসাফুর কে শ্যামনগর থেকে আটক করা হয়।
সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মিজানুর রহমান তাদের আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃতদের বিরুদ্ধে নাশকতা ও মাদকসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ