ঢাকা, শনিবার 14 October 2017, ২৯ আশ্বিন ১৪২8, ২৩ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

না’গঞ্জ ও কুষ্টিয়ায় বন্দুকযুদ্ধে নিহত ২

নারায়ণগঞ্জ সংবাদদাতা : নারায়ণগঞ্জ শহরে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মসিরুজ্জামান শাহীন ওরফে বন্দুক শাহীন (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। নিহত ব্যক্তি তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী ছিলেন বলে জানিয়েছে পুলিশ। গতকাল শুক্রবার ভোরে শহরের গলাচিপা বোয়ালিয়া খাল এলাকায় কথিত এই বন্দুকযুদ্ধ হয়।
পুলিশ বলছে, মনিরুজ্জামান শাহীন ওরফে বন্দুক শাহীন (৫০) এর বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, চাঁদাবাজি, মাদক ও সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগে ১২ টির  বেশি মামলা রয়েছে।
পুলিশের ভাষ্য, বন্দুকযুদ্ধের ঘটনায় ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) দুজন আহত হয়েছেন। ঘটনাস্থল  থেকে ৪টি গুলীসহ একটি বিদেশী পিস্তল উদ্ধার করা হয়েছে।
জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. শরফুদ্দিন বলেন,  গোপন তথ্যের ভিত্তিতে গতকাল ভোরে শাহীনকে  গ্রেপ্তার করতে অভিযানে যায় ডিবির একটি দল। শাহীনের বাড়ির সামনে  গেলে পুলিশকে লক্ষ্য করে গুলী ছোড়ে তার সহযোগীরা। পুলিশও পাল্টা গুলী চালায়। দুই পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধে শাহীন নিহত হন। পুলিশ জানায়, বন্দুকযুদ্ধে ডিবির ওসি মাহবুবুর রহমান ও উপপরিদর্শক (এসআই) মিজান আহত হয়েছেন।
কুষ্টিয়া: কুষ্টিয়ার কুমারখালীতে ডিবি পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ প্রবাসী যুবক রাকিবুল হত্যা মামলার এজাহারভুক্ত আসামি সন্ত্রাসী শাহীন (৩০) নিহত হয়েছেন।  ঘটনাস্থল  থেকে পুলিশ একটি বিদেশি পিস্তল, চার রাউন্ড গুলী ও হাসুয়া উদ্ধার করেছে। এ ঘটনায় পুলিশের চার সদস্য আহত হয়েছে বলে পুলিশ দাবি করেছে।
নিহত শাহীন কুষ্টিয়া সদর উপজেলার নুরপুর গ্রামের মতিয়ার রহমানের ছেলে।
শুক্রবার ভোর ৩টার দিকে উপজেলার কুমারখালী শিলাইদহ কসবা ঘাটে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।
ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) ছাব্বিরুল ইসলাম জানান, শাহীনের তথ্যনুযায়ী তাকে নিয়ে মামলার অন্য আসামীদের ধরতে কুমারখালী শিলাইদহ ঘাটে অভিযানে যায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে একদল সন্ত্রাসী পুলিশকে লক্ষ্য করে গুলী ছোড়ে। পুলিশও পাল্টা জবাব দিলে উভয়ের মধ্যে বেশ কিছুক্ষণ বন্দুকযুদ্ধ চলে।
এক পর্যায়ে সংঘর্ষ থেমে গেলে পুলিশ ঘটনাস্থল থেকে আহত অবস্থায় সন্ত্রাসী শাহীনকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
সন্ত্রাসী শাহীন কুষ্টিয়ার কুমারখালীর প্রবাসী রাকিবুল হত্যা মামলার আসামী। সে রাকিবুলকে হত্যার জন্য তার স্ত্রী ও ভায়ের কাছ থেকে নগদ ৫০ হাজার টাকা নিয়েছিল।
গত ৫ অক্টোবর নিখোঁজ হওয়ার পর রোববার ভোরে কালীগঙ্গা নদী থেকে লাশ পাওয়া যায় মালয়েশিয়া প্রবাসী রাকিবুল ইসলামের (৩২)।

অনলাইন আপডেট

আর্কাইভ