ঢাকা, শনিবার 14 October 2017, ২৯ আশ্বিন ১৪২8, ২৩ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

চট্টগ্রামে ১০ হাজার ইয়াবাসহ মাদক কারবারি গ্রেফতার

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে ১০ হাজার ইয়াবা বড়িসহ দেলোয়ার হোসেন (২৯) নামে এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে নগরীর পতেঙ্গা থানাধীন কাঠগড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার দেলোয়ার চট্টগ্রামের মিরসরাইয়ের পাতাকোর্ট এলাকার মো. শামসুল হকের পুত্র। পতেঙ্গা থানার উপপরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম বলেন, কাঠগড় এলাকায় সন্দেহজনক চলাফেরার সময় এক ব্যক্তিকে আটক করে তল্লাশি করা হয়। এসময় তার কাছ থেকে ৫০টি পলিব্যাগে রাখা ১০ হাজার ইয়াবা পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে দেলোয়ার জানিয়েছে, সে মাদক কারবারের সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।
চোরাকারবারি গ্রেফতার
চট্টগ্রামে ৫ হাজার ৬শ’ বিদেশী সিগারেটসহ মো. মিজানুর রহমান(২২) নামে এক চোরাকারবারিকে গ্রেফতার করেছে (র‌্যাপডি অ্যাকশান ব্যাটেলিয়ান) র‌্যাব-৭। শুক্রবার দুপুর দেড়টার দিকে নগরীর পতেঙ্গা থানাধীন সি-বিচ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মিজানুর চট্টগ্রামের সাতকানিয়ার ঢেমশা চৌধুরী পাড়ার আব্দুর রহমানের পুত্র।
র‌্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক মিমতানুর রহমান বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা জানতে পারি, সি-বিচ এলাকার হাসান ষ্টোরের ভিতরে কতিপয় চোরাকারবারি মিয়ানমার হতে অবৈধভাবে চোরাচালানকৃত সিগারেট ক্রয় বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এরপর অভিযান চালিয়ে মিজানুরকে গ্রেফতার করে তার তথ্যমতে ঘটনাস্থল থেকে চীনে তৈরী ৫ হাজার ৬শ’ পিস সিগারেট উদ্ধার করা হয়।
তিনি আরও বলেন, গ্রেফতারকৃত আসামী জিজ্ঞাসাবাদে জানায়, সে দীর্ঘদিন ধরে মিয়ানমার থেকে সিগারেট চোরাচালানের সাথে জড়িত রয়েছে এবং চোরাচালানকৃত সিগারেট চট্টগ্রামের বিভিন্ন অঞ্চলে বিক্রয় করছে। আসামীর বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫বি ধারা মোতাবেক পতেঙ্গা থানায় মামলা হয়েছে।
শ্রমিকের মৃত্যু
চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে উত্তম আচার্য (২৭) এক শ্রমিক বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন। বৃহস্পতিবার মধ্যরাতে নগরীর আউটার স্টেডিয়ামে বস্ত্র ও তাঁত শিল্প মেলায় এ ঘটনা ঘটে। নিহত উত্তম চট্টগ্রামের পটিয়া উপজেলার বটতলার সুনীল মাস্টার বাড়ির মৃত পরিমল আচার্য্যরে পুত্র। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক জহিরুল ইসলাম বলেন, বস্ত্র ও তাঁত শিল্প মেলায় সিঙ্গার কোম্পানির একটি শো-রুমে বিদ্যুৎ সংযোগ লাগাতে গিয়ে উত্তম বিদ্যুৎস্পৃষ্ট হন। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ