ঢাকা, রোববার 15 October 2017, ৩০ আশ্বিন ১৪২8, ২৪ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

সুদীপ্ত হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে যুবলীগ সন্ত্রাসী মোখতার গ্রেফতার

চট্টগ্রাম অফিস: চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যাকান্ডের ঘটনায় পুলিশ যুবলীগ সন্ত্রাসী  মোখতার হোসেন(২৯)কে গ্রেফতার করেছে। গত শুক্রবার  দিবাগত  রাত ১১টার দিকে চট্টগ্রাম মহানগরীর হালিশহর বড়পোলে শাহী বাস কাউন্টার থেকে তাকে গ্রেফতার করা হয়।  
পুলিশ সূত্র জানিয়েছে, গ্রেফতার হওয়া মোক্তার নগরীর লালখানবাজার এলাকার স্থানীয় যুবক। স্থানীয়ভাবে যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত মোক্তার। ভিডিও ফুটেজে হত্যাকাণ্ডের আগে সুদীপ্তর বাসার দিকে ওই যুবককে যেতে দেখা গেছে। ওই যুবক ভোলায় পালিয়ে যাচ্ছিল। রাত সাড়ে ১১টার বাস ছিল তার। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কাউন্টারে বসা অবস্থায় তাকে আটক করা হয়। 
এদিকে মোক্তারকে গ্রেফতারের পর গতকাল শনিবার  দুপুরে এক সাংবাদিক সম্মেলনে  নগর পুলিশের উপ-কমিশনার(ডিসি-দক্ষিণ)এস এম মোস্তাইন হোসেন জানান,হত্যাকারীদের সঙ্গে পূর্বশত্রুতার জেরে খুন হয়েছেন নগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাস। তবে খুনের ঘটনায় গ্রেফতার হওয়া মোক্তার হোসেনের সঙ্গে তার কোন শত্রুতা ছিল না। সুদীপ্তের কয়েকজন শত্রু  মোক্তারকে এই খুনে ব্যবহার করেছেন। খুনের মোটিভ কি-এর জবাবে মোস্তাইন বলেন, পূর্বশত্রুতার জের ধরে এই খুন।  শত্রুতা ঠিক মোক্তারের সঙ্গে না, সে যাদের নাম বলেছে তাদের সঙ্গে। মোক্তার আরেকজন বা একাধিক লোকের আহ্বানে সাড়া দিয়ে হত্যাকান্ডে অংশ নিয়েছে। খুনের সঙ্গে জড়িত কয়েকজনের নাম মোক্তার প্রকাশ করেছে জানিয়ে তিনি বলেন, নামগুলো যাচাইবাছাই করছি। ডিসি মোস্তাইন বলেন, নির্দিষ্ট রাজনৈতিক পরিচিতি বা দলের মধ্যে তার কোন পদ নেই।  ওপেন প্রোগ্রামে যে কত লোক যায় আর সেলফি তুলে তার কোন হিসাব নাই। ঘটনার আটদিনের মাথায় একজন প্রত্যক্ষ আসামি গ্রেফতার করলাম। এর মাধ্যমে প্রমাণিত হয় আমাদের ওপর কোন রাজনৈতিক চাপ নেই। কোন চাপের মাধ্যমে এরকম একটি হত্যাকান্ডের তদন্ত চাপিয়ে রাখা যাবে না। সুদীপ্ত খুনের মামলায় মোক্তারের ১০ দিনের রিমান্ড চাওয়া হয়েছে।
সিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সাংবাদিক সম্মেলনে নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মো.আব্দুর রউফ, সহকারী কমিশনার (কোতোয়ালি জোন) জাহাঙ্গীর আলম, সদরঘাট থানার ওসি মর্জিনা আখতার ও মামলার তদন্তকারী কর্মকর্তা পরিদর্শক (তদন্ত) রহুল আমিনও ছিলেন।
উল্লেখ্য গত ৬ অক্টোবর চট্টগ্রাম মহানগরীর সদরঘাট থানার দক্ষিণ নালাপাড়ায় ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাসকে বাসা থেকে ডেকে নিয়ে পিটিয়ে ও কুপিয়ে খুন করে দুর্বৃওরা।

অনলাইন আপডেট

আর্কাইভ