ঢাকা, রোববার 15 October 2017, ৩০ আশ্বিন ১৪২8, ২৪ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

রাজশাহীতে কনভেনশন সেন্টারে অগ্নিকাণ্ড ॥ রেললাইনে স্কুলছাত্রের আত্মহত্যা ॥ মাদকসহ আটক ২

রাজশাহী অফিস : রাজশাহী মহানগরীর একটি কনভেনশন সেন্টারে অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষতিসাধিত হয়েছে। চারঘাটে রেললাইনে এক স্কুলছাত্রের আত্মহত্যার ঘটনা ঘটেছে। তানোরে ১০ লাখ টাকা মূল্যের হেরোইনসহ ২ জনকে আটক করা হয়েছে।
গতকাল শনিবার সকাল সাড়ে ৯টার দিকে রাজশাহী নগরীর সাহেববাজার বড়কুঠি রোডে অবস্থিত মুনলাইট গার্ডেন কনভেনশন  সেন্টারে অগ্নিকান্ডে কয়েক লাখ টাকার ক্ষতি হয়। আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এক সঙ্গে কাজ করে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। মুনলাইট গার্ডেনের নিচ তলায় রান্না ঘরে বিদ্যুতের শর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে বলে রাজশাহী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র  স্টেশন অফিসার ফাহাদ হোসেন গণমাধ্যকে জানান। তবে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে উল্লেখ করে বলেন, তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। প্রত্যক্ষদর্শীরা জানায়, হঠাৎ করে নগরীর মুনলাইট গার্ডেনে আগুনের সূত্রপাত ঘটে। এরপর দ্রুত আগুন ছড়িয়ে পড়ে গোটা মুনলাইটে গার্ডেনে। আগুনের তীব্রতা এতো বেশি ছিলো যে, মুহূর্তের মধ্যে ধোয়ার কু-লিতে গোটা এলাকা ছেয়ে যায়। স্থানীয়দের মাঝে এ নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। কয়েক মাসে আগেও মুনলাইট গার্ডেনে বিদ্যুতের শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
স্কুলছাত্রের আত্মহত্যা : শুক্রবার বিকেল ৫টার দিকে রাজশাহীর চারঘাট উপজেলার হলিদাগাছী রেলগেটে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করে এক স্কুলছাত্র। নিহত ওই শিক্ষার্থীর আসিফ আলী (১৪) পুঠিয়া উপজেলার মধ্য জামিরা গ্রামের আরিফুল ইসলামের ছেলে এবং বেলপুকুর ভোকেশনাল ইন্সটিটিউটের নবম শ্রেণীর ছাত্র। নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, শুক্রবার বিকেলে নিহত আসিফ আলী তার মায়ের সাথে পারিবারিক বিষয় নিয়ে ঝগড়া হয়। এতে মায়ের ওপর অভিমান করে রাজশাহী থেকে ছেড়ে আসা ঢাকাগামী পদ্মা আন্তঃনগর ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করে। ট্রেনটি নিহতের আসিফের বুকের ডান পাশ দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই আসিফ মারা যায়। নিহতের পিতা আরিফুল ইসলাম বলেন, সামান্য বিষয় নিয়ে মায়ের ওপর অভিমান করে আসিফ। আর বুঝতেও পারলাম না আসিফ আমাদের ছেড়ে এভাবে চলে যাবে।
হেরোইনসহ ২ জন আটক : রাজশাহীর তানোর উপজেলায় ১০ লাখ টাকা মূল্যের ১০০ গ্রাম হেরোইনসহ দুই মাদক বিক্রেতাকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। আটককৃতরা হলেন তানোর উপজেলার দেবীপুর গ্রামের আবুল কাশেমের ছেলে ফিরোজ হোসেন (৩৩) ও একই উপজেলার মোহর গ্রামের মৃত আব্দুল হান্নানের ছেলে হাসান আলী (২৭)। শুক্রবার সকালে এপিবিএনের একটি দল তানোরের আড়াদিঘী নামকস্থানে একটি মোটরসাইকেল থামিয়ে তল্লাশি চালায়। ওই সময়ে মোটরসাইকেলে থাকা হাসান আলী ও ফিরোজ হোসেনের প্যান্টের পকেট থেকে ১০০ গ্রাম হেরোইনসহ তাদেরকে আটক করা হয়। এর আনুমানিক মূল্য প্রায় ১০ লাখ টাকা। হেরোইন ব্যবসায়ী হাসান ও ফিরোজ আটকের ঘটনায় এপিবিএনের পক্ষ থেকে তানোর থানায় একটি মামলা করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ