ঢাকা, রোববার 15 October 2017, ৩০ আশ্বিন ১৪২8, ২৪ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

উলিপুরে বিষ প্রয়োগে ১০ লাখ টাকার মৎস্য নিধন

উলিপুর (কুড়িগ্রাম) সংবাদদাতা : মাদক দ্রব্য সেবন ও ব্যবসার প্রতিবাদ করায় উলিপুরে এক প্রতিবেশী পুকুর মালিক মৎস্য খামারে বিষ প্রয়োগ করে প্রায় ১০ লাখ টাকার মাছ নিধন করেছে। এ ঘটনায় উলিপুর থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে। ঘটনাটি ঘটেছে গত সোমবার গভীর রাতে উপজেলার পূর্ব কালুডাঙ্গা গ্রামে।
জানাগেছে, উপজেলার রামদাস ধনিরাম গ্রামের মৃত গোফরান উদ্দিন সরদারে পুত্র উপজেলার শ্রেষ্ঠ মৎস্য চাষী ওয়াদুদ সরদার রোকন পূর্ব কালুডাঙ্গা গ্রামে সাড়ে ৩ একর জমিতে মৎস্য খামার তৈরী করে দীর্ঘদিন ধরে বানিজ্যিক ভাবে মাছ চাষ করে আসছে। ওই খামারের পার্শ্বের পুকুর মালিক একই গ্রামের মৃত ছামছুল হক সরদারের পুত্র সারওয়ার সরদার মাছ চাষের অন্তরালে মাদক সেবন ও ব্যবসা চালিয়ে আসলে ওয়াদুদ সরদার এর প্রতিবাদ করেন। সারওয়ার সরদার এতে ক্ষিপ্ত হয়ে ওয়াদুদ সরদারের মৎস্য খামারে বিষক্ত রাসায়নিক জাতীয় তরল পদার্থ প্রয়োগ করে প্রায় ১০ লাখ টাকার বিভিন্ন প্রজাতির মাছ নিধন করে। এ ঘটনায় মঙ্গলবার ওয়াদুদ সরদার বাদী হয়ে উলিপুর থানায় অভিযোগ করলে পুলিশ ও উপজেলা মৎস্য কর্মকর্তা জাহাঙ্গীর আলম ক্ষতিগ্রস্থ খামারটি পরিদর্শন করেছেন। এ ব্যাপারে উলিপুর থানার ওসি এসকে আব্দুল্লাহ আল সাইদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।
কমিটি গঠন
কুড়িগ্রামের উলিপুরে বাংলাদেশ বে-করকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সমিতির কমিটি গঠন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার সময় উলিপুর পৌরসভার পুরাতন ভবনে মোঃ বদরুল আলম এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ রে-সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ মামুনুর রশিদ, কুড়িগ্রাম জেলা সভাপতি মোঃ আল-আমিন সরকার, টাপুর কুটি বে-সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোঃ আমিনুল ইসলাম বিটু, উলিপুর পৌর হাজীপাড়া বে-সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও দৈনিক যায়যায় দিন পত্রিকার উলিপুর সংবাদদাতা মোঃ মমিনুল ইসলাম প্রমুখ। আলোচনা সভা শেষে বদরুল আলমকে সভাপতি ও ফারজানা আনছারীকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৩১ সদস্যের কমিটি গঠন হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ