ঢাকা, রোববার 18 November 2018, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

সোমালিয়ায় গাড়িবোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৭৬

সংগ্রাম অনলাইন ডেস্ক: সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে গাড়িবোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৭৬ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৩০০ জন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানায়, স্থানীয় সময় শনিবার মোগাদিসুর ‘শারাফি’ নামে একটি হোটেলের প্রবেশপথে এ হামলা চালানো হয়। হামলার পর থেকে দফায় দফায় বাড়ছে হতাহতের সংখ্যা। এই সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বিস্ফোরণের পর দেশটির পুলিশ কর্মকর্তা মোহাম্মদ হুসেইন বার্তা সংস্থা রয়টার্সকে জানান, এটি একটি ট্রাকবোমা হামলা ছিল। ঘটনাস্থলে এখনো আগুন জ্বলছে।

বোমা বিস্ফোরণে পুরো এলাকাটি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। এ ছাড়া প্রায় একই সময়ে দেশটির মদিনা শহরে দ্বিতীয় বোমা বিস্ফোরণ ঘটানো হয়। এতে ঘটনাস্থলেই দুজন নিহত হন।  

এখন পর্যন্ত কোনো সংগঠন এসব হামলার দায় স্বীকার করেনি। তবে বেশ কিছুদিন ধরেই জঙ্গি সংগঠন আল-কায়েদা সংশ্লিষ্ট আল-শাবাব নামে একটি গোষ্ঠীর নিয়মিত নিশানায় পরিণত হয়েছে মোগাদিসু। গোষ্ঠীটি সরকারের সঙ্গে যুদ্ধে নেমেছে।

এ বিষয়ে মোগাদিসুর বাসিন্দা মহিউদ্দিন আলি বার্তা সংস্থা এএফপিকে বলেন, ‘এটা আমার দেখা সবচেয়ে বড় বিস্ফোরণ। বিস্ফোরণে পুরো এলাকা ধ্বংস হয়ে গেছে।’-এনটিভি বিডি

অনলাইন আপডেট

আর্কাইভ