ঢাকা, মঙ্গলবার 17 October 2017, ২ কার্তিক ১৪২8, ২৬ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

দ. কোরিয়াকে পেছনে ফেলে মালয়েশিয়া গ্রুপ চ্যাম্পিয়ন

স্পোর্টস রিপোর্টার : এশিয়া কাপ হকি টুর্নামেন্টের শিরোপা প্রত্যাশি মালয়েশিয়া ও দক্ষিন কোরিয়া গ্রুপ ‘বি’ থেকে সুপার ফোরে উঠেছে। জয়ের ধারা অব্যাহত রেখে গত আসরের শিরোপা জয়ী দল দ. কোরিয়াকে পেছনে ফেলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে মালয়েশিয়া। গতকাল সোমবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে ওমানকে ৭-১ গোলে হারিয়ে গ্রুপ লড়াই শেষ করলো মালয়েশিয়া। বিজয়ী দলের আক্রমণভাগের খেলোয়াড় টেঙ্গু তাজউদ্দিন ও ফয়জাল সারি দুটি করে , শাহরিল সাবাহ, আমিরুল আরশাদ এবং জাজলান নাজমি একটি করে গোল করেন। অপরদিকে ওমানের পক্ষে একমাত্র গোলটি করেন  সালমিন নোফলি। ওমানকে গোলের বন্যায় ভাসাতে মালয়েশিয়া বেশি কাজে লাগিয়েছে পেনাল্টি কর্নারগুলো। ৭ গোলের ৪টিই তারা করেছে পেনাল্টি কর্নার থেকে। বাকি ৩টি ফিল্ড গোল। ওমানের একমাত্র গোলটি এসেছে পেনাল্টি কর্নার থেকে।
গ্রুপ পর্বের শেষ ম্যাচটিতে কোন প্রতিদ্বন্দ্বিতাই করতে পারেনি দুর্বল প্রতিপক্ষ ওমান। অনেকটা আয়েসি মুডে খেলেই সহজ জয় তুলে নিয়েছে মালয়েশিয়া। ম্যাচের ধারা অনুযায়ী জয়টা আরো সহজ হতে পারতো শিরোপা প্রত্যাশিদের। কিন্তু খেলার এক পর্যায়ে গোল পার্থক্য আর বাড়ানোর ব্যাপারে মালয়েশিয়ান খেলোয়াড়দের তেমন মনোযোগী দেখা যায়নি। শুরু থেকেই ওমানের রক্ষণভাগ দখলে রেখে প্রথমার্ধেই ৫-১ গোলে লিড নেয় মালয়েশিয়া। প্রথম গোলের দেখা পায় ১৬ মিনিটে। দ্বিতীয় পিসি থেকে ফয়জাল সারির গোলটি করেন (১-০)। দু’ মিনিট পার্থক্যে ফয়জাল সারির পাস থেকে টেঙ্গু তাজউদ্দিনের গোল (২-০) করেন। পিসি থেকে ২০ মিনিটে গোলটি করেন শাহরিল সাবার ৩-০। ২৩ মিনিটে টেঙ্গু তাজউদ্দিন রিভার্স হিটে ৪-০। এক মিনিট পার্থক্যে পিসি থেকে সালমিন নোফলি ড্রাগ অ্যান্ড ফ্লিকে ব্যবধান কমান ১-৪। কাউন্টার এ্যাটাকে ২৭ মিনিটে ফয়জাল সারি আবারো ব্যবধান বাড়িয়ে নেন ৫-১। ৪০ মিনিটে পিসি থেকে আমিরুল আরশাদের কানেক্টে গোল ৬-১। আর ৪২ মিনিটে ষষ্ঠ পিসি থেকে জাজলান নাজমির গোলে পার্থক্য বেড়ে দাঁড়ায় ৭-১। ম্যাচের অবশিষ্ট সময় মালয়েশিয়া বলের দখলে এগিয়ে থাকলেও গোলের চেষ্টা করেনি। এ হারে পয়েন্ট শূন্যভাবেই গ্রুপ পর্ব শেষ করলো ওমান। ‘এ’ গ্রুপে যেমনটি পয়েন্ট শূন্য থাকলো স্বগতিকরা।
একই স্টেডিয়ামে অনুষ্ঠিত অপর ম্যাচে গত আসরের চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়া ৪-১ গোলের সহজ পার্থক্যে চীনকে হারিয়েছে। প্রথমার্ধে বিজয়ী দল ১-০ গোলে এগিয়ে ছিল। বিজয়ী দলের পক্ষে আক্রমণভাগের খেলোয়াড় জাং জংইউনম দুটি, কিম সিউঙ্গডশফ ও ইয়াং জিহুন একটি করে গোল করেন। অপরদিকে চীনের পক্ষে একমাত্র গোলটি করেন ডু তালাকে।

অনলাইন আপডেট

আর্কাইভ