ঢাকা, মঙ্গলবার 17 October 2017, ২ কার্তিক ১৪২8, ২৬ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

ধর্ষক সাফাতের বাবা ও চাচাদের দুদকে তলব

 

স্টাফ রিপোর্টার : জ্ঞাত আয় বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জিজ্ঞাসাবাদ করতে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ, তার ভাই গুলজার আহমেদ ও আজাদ আহমেদকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। আমদানির বৈধ কাগজপত্র দেখাতে না পারায় শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর আপনের সাড়ে ১৩ মণ সোনা ও ৪২৭ গ্রাম হীরা জব্দ করার চার মাস পর তাদের জিজ্ঞাসাবাদের জন্য ডাকল দুদক।

এবার অবৈধ সম্পদ অর্জনের বিষয়ে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে আগামী ১৮ অক্টোবর সকাল ১০টা থেকে ২টা পর্যন্ত দিলদার ও দুই ভাইকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণবকুমার ভট্টাচার্য জানান। তিনি বলেন, দুদকের উপ-পরিচালক আখতার হামিদ তাদের জিজ্ঞাসাবাদ করবেন। এর আগে গত ৯ অক্টোবর দিলদার, গুলজার এবং আজাদ আহমেদকে সম্পদ বিবরণী চেয়ে নোটিশ দিয়েছিল দুদক।

রাজধানীর বনানীতে রেইনট্রি হোটেলে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ডেকে নিয়ে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলার প্রধান আসামী সাফাত আহমেদের বাবা দিলদার আহমেদ। সাফাতের বিরুদ্ধে অভিযোগ আসার পর সমালোচনার মধ্যে দিলদার আহমেদ ও তার ভাইদের বিরুদ্ধে চোরাইপথে সোনা আমদানি এবং মজুদের অভিযোগের অনুসন্ধান শুরু হয়। গত মে মাসের শেষার্ধে রাজধানীতে আপনের পাঁচটি বিক্রয় কেন্দ্র থেকে ওই সাড়ে ১৩ মণ সোনা ও ৪২৭ গ্রাম হীরা আটক করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর সেগুলোর  বৈধ পথে আমদানির কাগজপত্র দেখাতে বলে। কয়েক দফা সময় দিয়ে আটক করা সোনা আমদানির স্বপক্ষে যথাযথ কাগজপত্র দেখাতে না পারায় জুনের শুরুতে সেগুলো জব্দের সিদ্ধান্ত নিয়ে বাংলাদেশ ব্যাংকে জমা দেয়া হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ