ঢাকা, মঙ্গলবার 17 October 2017, ২ কার্তিক ১৪২8, ২৬ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

কালিয়াকৈরে পোশাক কারখানায় শ্রমিকদের মাঝে ন্যায্যমূল্যে ভিটামিন যুক্ত চাল বিতরণ

 

কালিয়াকৈর  সংবাদদাতা : পোশাক কারখানার শ্রমিকদের সুস্থ্য রাখতে এবং পুষ্টিহীনতা দুর করার লক্ষ্যে গাজীপুরের কালিয়াকৈরে শ্রমিক বান্ধব একটি পোশাক কারখানায় শ্রমিকদের মাঝে ভিটামিন ও খনিজ লবন যুক্ত চাল বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে কারখানা কর্তৃপক্ষ বিশ্ব খাদ্য সংস্থা কর্তৃপক্ষের সহায়তায় ন্যায্যমূল্যে এ চাল বিতরণ করেন।

কালিয়াকৈর উপজেলার নিশ্চিন্তপুর এলাকার লিবাস টেক্সটাইল লিমিটেড কারখানা চত্বরে পুষ্টি চাল ন্যায্য মূল্যে বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ব খাদ্য সংস্থা, বাংলাদেশ এর ডেপুটি কান্ট্রি ডিরেক্টর দিপায়ন ভট্রাচার্য্য। এতে অন্যান্যের মধ্যে লিবাস টেক্সটাইল লিমিটেড কারখানার ডিরেক্টর মশিউর রহমান, বিশ্ব খাদ্য সংস্থার বাংলাদেশ এর প্রোগ্রাম অফিসার তৌফিক আহমেদ, লিবাস টেক্সটাইল লিমিটেড কারখানার চীফ এক্সিকিউটিভ অফিসার আবু মাসুদ, লিবাস টেক্সটাইল লিমিটেড কারখানার হেড অব অপারেশন শহীদুল ইসলাম, ডিজিএম (এইচ আর এডমিন) আহসানুল হক প্রমুখ বক্তব্য দেন। বক্তারা জানান, পুষ্টি সমৃদ্ধ চাল স্বাভাবিক চালের মতই। পুষ্টিকর চালের রন্ধন প্রণালী এবং স্বাদ সাধারণ চালের মধ্যে কোন পার্থক্য নেই। এ চালে ছয়টি অতিপ্রয়োজনীয় মিটামিন ও খনিজ লবন, ভিটামিন-এ, ভিটামিন-বি১, ভিটামিন১২, ফলিক এসিড, আয়রণ ও জিঙ্ক মিশ্রিত করা হয়। 

তারা জানান, লিবাস টেক্সটাইল কারখানায় কর্মরত প্রায় ছয় হাজার শ্রমিক ও কর্মকর্তা ও কর্মচারী ন্যায্য মূল্যের এ  চাল পাবেন। যাতে করে তাদের সবাই পুষ্টি ও স্বাস্থ্য সুবিধা পেয়ে কর্মক্ষমতা বাড়াতে পারেন।

 

অনলাইন আপডেট

আর্কাইভ