ঢাকা, মঙ্গলবার 17 October 2017, ২ কার্তিক ১৪২8, ২৬ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

রাজশাহীতে মওসুমের প্রথম কুয়াশা ॥ গরমও অব্যাহত

রাজশাহী অফিস : গতকাল সোমবার ভোরে রাজশাহীতে মওসুমের প্রথম কুয়াশা পড়ে। এসময় ঘন কুয়াশায় প্রকৃতি ছেয়ে যায়। তবে এসময় গরমও অব্যাহত থাকে।
‘আশি^নে গা শিন শিন’- এই প্রবাদকে মিথ্যা প্রমাণ করলো এবারের প্রকৃতি। পুরো আশি^নজুড়েই ছিলো রীতিমত গরমের দাপট। তবে গতকাল কার্তিকের প্রথম দিনেই কুয়াশা পড়ার মধ্য দিয়ে শীতের আগমনী বার্তা ঘোষিত হয়। ভোর থেকে সকাল প্রায় ৮টা পর্যন্ত এই অবস্থা অব্যাহত থাকে। তবে অন্য দিনের মতো দিনের তাপমাত্রা ও গরমের কোন হেরফের হয়নি। রোদের তীব্রতা ও শরীরের ঘাম দেয়া গরম ছেড়ে যায়নি গতকালও।
নির্বাচন স্থগিত
অবশেষে রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের নির্বাচন স্থগিত করেছেন আদালত। গতকাল সোমবার সকালে জেলা যুগ্ম জজ আদালত-১ এর বিচারক সাদিয়া সুলতানা আগামী ৩১ অক্টোবর পর্যন্ত এই নির্বাচন স্থগিত রাখার আদেশ দেন। আজ মঙ্গলবার এই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।
এই মামলার আইনজীবী জহুরুল ইসলাম বলেন, গত ১২ অক্টোবর কামরুজ্জামান টুটুল নামে একজন শ্রমিক নেতা নির্বাচন স্থগিত চেয়ে আদালতে আবেদন করেন। এর প্রেক্ষিতে আদালত ৩১ অক্টোবর পর্যন্ত নির্বাচন স্থগিত করেন। কিন্তু এই সময়ের পরে কী হবে, সে ব্যাপারে এখনও কোনো নির্দেশনা দেয়া হয়নি। কী প্রক্রিয়ায় নির্বাচন হবে, সে ব্যাপারেও তারা কোনো নির্দেশনা পাননি। আদালত যেভাবে নির্দেশনা দিবেন, সেভাবেই নির্বাচন হবে বলেও জানান তিনি। এর আগে গত ২৪ মে সংগঠনটির ভোটগ্রহণ হয়েছিল। তবে রাতে ভোটগণনার সময় শ্রমিকদের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। নির্বাচন কমিশনারদের পিটিয়ে ব্যালট ছিনতাই, গুলীবর্ষণ ও বোমা হামলার ঘটনাও ঘটে। ফলে ওই দিন নির্বাচন হলেও ফল ঘোষণা পণ্ড হয়ে যায়। পরে নির্বাচন কমিশনাররা পদত্যাগ করেন। নির্বাচনের ফল না হওয়ায় পরে শ্রমিক ইউনিয়নের একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এরপর শ্রম অধিদপ্তরের বিভাগীয় সহকারী পরিচালক আলমগীর কবীর কুমকুম নিজেই নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে এই নির্বাচনের তফসিল ঘোষণা করেন। কিন্তু এই নির্বাচন ইউনিয়নের গঠনতন্ত্র মোতাবেক হচ্ছে না বলে অভিযোগ তোলেন শ্রমিকদের একাংশ। তাদের অভিযোগ, নির্বাচনের জন্য ভোটার তালিকা হালনাগাদ করা হয়নি।
জামায়াত নেতা সোহেল আটক
রাজশাহী মহানগরীর রাজপাড়া থানা জামায়াতের সেক্রেটারি কামারুজ্জামান সোহেলকে (৪৮) গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সোমবার ভোরে নগরীর রাজপাড়া থানার মহিষবাথান এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি নগরীর মহিষবাথান মহল্লার বেলাল হোসেনের ছেলে
রাজপাড়া থানার পুলিশ জানায়, জামায়াতের ওই নেতার বিরুদ্ধে নাশকতাসহ ১৪ টি মামলা চলমান রয়েছে। তাকে সোমবার ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে তার নিজ এলাকা নগরীর রাজপাড়া থানার মহিষবাথান এলাকায় রাজপাড়া থানা পুলিশ অভিযান চালিয়ে গ্রেফতার করে। বিকেলে ওইসব মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধমে জেল-হাজতে পাঠানো হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ