ঢাকা, মঙ্গলবার 17 October 2017, ২ কার্তিক ১৪২8, ২৬ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

শাহজালালে দেড় কেজি স্বর্ণসহ যাত্রী আটক

 

স্টাফ রিপোর্টার : রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেড় কেজি ওজনের স্বর্ণসহ এক যাত্রীকে আটক করা হয়েছে। রোববার রাতে বিমানবন্দরের ইমিগ্রেশন হয়ে গ্রিন চ্যানেল পার হওয়ার সময় কাস্টমস হাউসের প্রিভেনটিভ টিমের সদস্যরা দুবাই ফেরত এ যাত্রীকে আটক করেন। ঢাকা কাস্টমস হাউসের সহকারি কমিশনার সাইদুল ইসলাম গতকাল সোমবার এ তথ্য জানিয়েছেন।

আটককৃত যাত্রীর নাম মোজাফফর হোসেন রিপন (৪১)। পাসপোর্ট নম্বর-বিএল০৭১০১৯৮। তিনি গাজীপুরের কালিগঞ্জ উপজেলার বাসিন্দা। পেশায় ব্যবসায়ী এ ব্যক্তি গত ১০ মাসে ১৫ বার বিদেশ ভ্রমণ করেছেন। তাকে গতকাল সোমবার সকালে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়। আটক স্বর্ণ বাংলাদেশ ব্যাংকে জমাদানের জন্য আইনানুগ প্রক্রিয়াসহ শুল্ক আইনে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

কাস্টমস অফিস সূত্রে জানা যায়, আটককৃত মোজাফফর এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রোববার রাত সাড়ে এগারোটার দিকে দুবাই থেকে বাংলাদেশে আসেন। গোপন সংবাদের ভিত্তিতে তাকে ধরার জন্য আগে থেকেই বিমানবন্দরে অপেক্ষা করছিল কাস্টমস হাউসের প্রিভেনটিভ টিমের সদস্যরা। গ্রিন চ্যানেল পার হওয়ার সময় আটক করা হয় তাকে। এরপর জিজ্ঞাসাবাদের জন্য কাস্টমস হলে নিয়ে যাওয়া হয় আটককৃত মোজাফফরকে। সেখানে তার শরীর তল্লাশি করে প্যান্টের পকেটে স্কচটেপে পেঁচানো অবস্থায় প্রতিটি ১১৬ গ্রাম ওজনের মোট ১২টি সোনার বার ও ১০৫ গ্রাম স্বর্ণালংকারসহ মোট ১ দশমিক ৪৯৭ কেজি  ওজনের স্বর্ণ পাওয়া যায়। আটক স্বর্ণের মূল্য প্রায় ৭৪ লাখ ২৫ হাজার টাকা বলেও জানানো হয়েছে।

তরুণীর লাশ উদ্ধার : মিরপুরে এক তরুণীর লাশ উদ্ধার করা হয়েছে। তার নাম রোকসানা আকতার পান্না (২৮)। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তিনি আত্মহত্যা করেছেন। রোববার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, ময়নাতদন্তের জন্য পান্নার মৃতদেহ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

মিরপুরের শাহ আলী থানাধীন এক নম্বর সেকশনের সি-ব্লকের তিন নম্বর রোডের ২০ নম্বর বাসায় তৃতীয় তলায় ভাড়া থাকতেন রোকসানা আকতার পান্না। তার ভাতিজা জানান, নিজের ঘরে সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় তাকে। বাসার লোকজন বাইরে থেকে দেখতে পেয়ে দরজা ভেঙে ঘরে ঢুকে তাকে উদ্ধার করে। পরে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয় পান্নাকে। এখানে কর্তব্যরত চিকিৎসক রাত সাড়ে ৮টায় তাকে মৃত ঘোষণা করেন।

পারিবারিক সূত্র জানিয়েছে, পান্নার স্বামী মাহবুবুর রহমান আপন পাঁচ বছর ধরে ফ্রান্সে থাকছেন। তাদের এক বছর বয়সী একটি মেয়ে আছে।

ঢামেক হাসপাতালে হাজতির মৃত্যু : ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মো. সোহরাব (৬৫) নামে এক হাজতির মৃত্যু হয়েছে। রোববার রাত ৯টায় তার মৃত্যু হয়। ময়নাতদন্তের জন্য তার মৃতদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

কারারক্ষী মো. হানিফ জানান, ঢাকা কেন্দ্রীয় কারাগারে (কেরানীগঞ্জ) সোহরাব অনেক দিন বন্দী ছিল। বন্দী অবস্থায় অসুস্থতাজনিত কারণে সে কারা হাসপাতালে ভর্তি ছিল। সেখানে তার অবস্থার অবনতি হলে রোববার রাতে তাকে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। পরে কর্তব্যরত চিকিৎসক রাত ৯টায় তাকে মৃত ঘোষণা করেন। তিনি আরও জানান, মৃত হাজতির বাবার নাম আবুল হাশেম। তবে কি মামলায় সে আসামী ছিলো তা তিনি জানাতে পারেননি।

অনলাইন আপডেট

আর্কাইভ