ঢাকা, শুক্রবার 21 September 2018, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

চার কোম্পানির বোনাস ঘোষণা

সংগ্রাম অনলাইন ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য বোনাস ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড, আমরা টেকনোলজিস লিমিটেড, আমরা নেটওয়াকর্স লিমিটেড এবং স্কয়ার টেক্সটাইল লিমিটেড।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের ৩৫ শতাংশ ক্যাশ ও ৭.৫০ শতাংশ স্টকসহ মোট সাড়ে ৪২ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে।

জানা যায়, সমাপ্ত অর্থ বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৫.৫১ টাকা এবং এককভাবে ইপিএস হয়েছে ১১.৩৬ টাকা, আগের বছর একই সময়ে যা ছিল যথাক্রমে ১৩.৪১ টাকা ও ১০.৯৫ টাকা। এছাড়া আলোচিত সময়ে সমন্বিত এনএভি হয়েছে ৭১.৪৭ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১৩.৯২ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ৪ ডিসেম্বর সকাল ১০টায় স্যামসন এইচ চৌধুরী সেন্টার ঢাকা ক্লাবে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ৮ নভেম্বর।

আমরা টেকনোলজিস লিমিটেড: আইটি খাতের কোম্পানি আমরা টেকনোলজি ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫২ টাকা। আর কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২.৬২ টাকা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য ২১ ডিসেম্বর সকালে গুলশান-২ এর ডেল্টা লাইফ টাওয়ারে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য ৯ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

স্কয়ার টেক্সটাইল লিমিটেড: শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি স্কয়ার টেক্সটাইল লিমিটেড ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরে জন্য ২০ শতাংশ ক্যাশ ও পাঁচ শতাংশ স্টকসহ মোট ২৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৩০ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪১.০৫ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৪ ডিসেম্বর সকাল ১১টায় সামসন এইচ চৌধুরী, ঢাকা ক্লাব, ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

আমরা নেটওয়ার্কস লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত আইটি খাতের কোম্পানি আমরা নেটওয়ার্কস লিমিটেড ৩০ জুন,২০১৭ সমাপ্ত অর্থবছরে জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.২২ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৬.৮৮ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর বেলা ১২টায় ডেলটা লাইফ টাওয়ার, গুলশান-২, ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ