ঢাকা, শুক্রবার 20 October 2017, ৫ কার্তিক ১৪২8, ২৯ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

পাটুরিয়াঘাটে পারের অপেক্ষায় কয়েকশ যানবাহন

 

মানিকগঞ্জ সংবাদদাতা : ফেরি সংকট ও মূল চ্যানেলে পানি কমে যাওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটের ফেরি চলাচাল মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। গতকাল সকাল থেকে এ অবস্থার সৃষ্টি হয়েছে। পাটুরিয়া ঘাট এলাকায় দুইশতাধিক পণ্যবাহী ট্রাক ও তিনশতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে। ফলে ঘাট এলাকায় যানবাহনের র্দীঘ লাইনের সৃষ্টি হয়।

বিআইডব্লিউটিসি পাটুরিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক মহিদ্দীন রাসেল জানান, বর্তমানে ঘাটে দুইশতাধিক পণ্যবাহী ট্রাক ও তিন শতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে। বর্তমানে এ নৌ- রুটে ছোট- বড় ১৬ টি ফেরির মধ্যে ১৩টি ফেরি চলাচল করছে। বাকি ৩টি ফেরি বিকল থাকায় ভাসমান কারখানায় মেরামতে রয়েছে। এ ছাড়া বৈরি আবহাওয়ার কারণে দেড় ঘন্টা ফেরি চলাচল বন্ধ থাকায় যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে।

যাত্রীবাহী বাস খাদে ॥ আহত ৩০ : মানিকগঞ্জের সাটুরিয়ায় যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৩০ যাত্রী আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে স্থানীয় ও মানিকগঞ্জ সদর হাসপাতাালে ভর্তি করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার ভোরে সাটুরিয়ায় বালিয়াটি পশ্চিমচালা এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। স্থানীয় ও যাত্রীরা জনান, টাঙ্গাইল জেলার নাগরপুরের পাকুটিয়া থেকে ছেড়ে আসা এসবি লিংক বাস ৪০ জন যাত্রী নিয়ে রাজধানীর গাবতলী যাচ্ছিল। সকালে বৃষ্টি হওয়ায় বাসের সামনের গ্লাসের উপর বৃষ্টির পানিতে চালকের সমস্যা হয়। পরে চালক গাড়ী চলন্তাবস্থায় এক হাত দিয়ে সামনের গ্লাস মুচছিল আরেক হাত দিয়ে গাড়ি চালাচ্ছিল। হঠাৎ সাটুরিয়ার বালিয়াটির পশ্চিমচালা এলাকায় চালক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের একটি ডোবায় পরে যায়। পরে স্থানীয় লোকজন বাসের জানালার কাঁচ ভেঙ্গে যাত্রীদের উদ্ধার করে। দুর্ঘটনায় অধিকাংশ যাত্রীদের হাত-পা ও মাথায় মারাত্মকভাবে আঘাত পায়। এ দুর্ঘটনার পর বাসের চালক ও হেলপার পালিয়ে যায়।

জেলা ছাত্রদলের সভাপতি গ্রেফতার : মানিকগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মাসুদ পারভেজকে পুলিশ গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে নাশকতাসহ ৩৫টি মামলা হয়েছে। বৃহস্পতিবার বিশেষ ক্ষমতা আইন মামলায় তাকে আদালতে পাঠানো হয়। মানিকগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) হাবিবুল্লাহ সরকার জানান, মাসুদ পারভেজকে বুধবার রাতে বেউথা এলাকা থেকে ডিবি পুলিশ গ্রেফতার করে। সে সরকার বিরোধী যড়যন্ত্রে লিপ্ত ছিল। বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল। যে কারণে তাকে গ্রেফতার করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ