ঢাকা, শুক্রবার 20 October 2017, ৫ কার্তিক ১৪২8, ২৯ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

ল্যাব এইড গ্রুপের এমডি ডা. শামীমকে দুদকে জিজ্ঞাসাবাদ

স্টাফ রিপোর্টার : দুর্নীতির বেশ কিছু অভিযোগে ল্যাব এইড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ডা. এ এম শামীমকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। গতকাল বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে প্রায় দেড় ঘণ্টা দুদকের প্রধান কার্যালয়ে সংস্থাটির উপ-পরিচালক মো. সামছুল আলম তাকে জিজ্ঞাসাবাদ করেন বলে কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচায্য জানান। তিনি বলেন, “জিজ্ঞাসাবাদে শামীম তার বিরুদ্ধে আসা বিভিন্ন অভিযোগের ব্যাখ্যা দেন। একইসঙ্গে তার কাছ থেকে অভিযোগ সংশ্লিষ্ট বিভিন্ন নথিপত্র চাওয়া হয়। তিনি তা দুদকে দাখিল করবেন বলে অনুসন্ধান কর্মকর্তার কাছে জানিয়েছেন।”

এর আগে গত সোমবার নোটিস দিয়ে ল্যাব এইড গ্রুপের এমডিকে কমিশনে তলব করেন অনুসন্ধান কর্মকর্তা সামছুল আলম। অনুসন্ধান কাজে তাকে সহযোগিতা করছেন দুদকের উপ-সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান।

 রোগীদের কাছ থেকে অবৈধভাবে কোটি কোটি টাকা গ্রহণ ও গ্রুপের একই মেশিনারিজ বিভিন্ন ব্যাংকে বন্ধক দেখিয়ে ভুয়া কাগজপত্রের মাধ্যমে ঋণ নেওয়াসহ বেশ কয়েকটি অভিযোগ রয়েছে ডা. শামীমের বিরুদ্ধে।

ল্যাব এইড গ্রুপের প্রতিষ্ঠান ল্যাব এইড প্রপার্টিজ গ্রাহকদের কাছ থেকে অবৈধভাবে অর্থ নিয়ে তা এক প্রতিষ্ঠান থেকে অন্য প্রতিষ্ঠানে স্থানান্তর এবং গ্রুপের এমডি শামীম অবৈধ অর্থ দিয়ে সিঙ্গাপুর, মালয়েশিয়া এবং দেশের মধ্যে বহুতল অ্যাপার্টমেন্ট কিনেছেন বলেও অভিযোগ রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ