ঢাকা, শুক্রবার 20 October 2017, ৫ কার্তিক ১৪২8, ২৯ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

পদ্মা সেতু প্রকল্পে এ পর্যন্ত ব্যয় ৬ হাজার ৬৬ কোটি টাকা

সংগ্রাম ডেস্ক : জাতীয় সংসদের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে জানানো হয়েছে, সেপ্টেম্বর মাস পর্যন্ত পদ্মা বহুমুখী সেতু প্রকল্পে ইতোমধ্যে ৬ হাজার ৬৬ কোটি টাকা ব্যয় হয়েছে। এ পর্যন্ত মূল সেতুর কাজের বাস্তব অগ্রগতি হয়েছে ৪৯ শতাংশ। আমাদের সময়কম

গতকাল বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়। বৈঠকে জানানো হয়, মূল সেতুর চুক্তিমূল্য ১২ হাজার ১শ’ ৩৩ কোটি টাকা। গত ৩০ সেপ্টেম্বর পদ্মা সেতু প্রকল্পের মূল সেতুর ১ম স্প্যান সফলভাবে স্থাপিত হয়েছে। সংসদীয় কমিটি সেতু প্রকল্পের সাথে সম্পৃক্ত সবাইকে ধন্যবাদ জানান। পদ্মা সেতু প্রকল্পের বাস্তব অগ্রগতি কতটুকু হয়েছে তা সরেজমিনে পরিদর্শনের জন্য আগামী ৪ঠা নভেম্বর কমিটি সাইট এলাকা পরিদর্শনে যাবে বলে সিদ্ধান্ত হয়েছে।

বৈঠকে পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্প ছাড়াও তৃতীয় শীতলক্ষা সেতু নির্মাণ প্রকল্পের সার্বিক কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়। নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় মদনগঞ্জ- সৈয়দপুর প্রান্তে সৌদী সরকারের সহায়তায় ৩৭৭ কোটি টাকা ব্যায়ে ১২৯০ মিটার দৈর্ঘ্যরে ৩য় শীতলক্ষা সেতু নির্মাণকাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে এবং নির্ধারিত সময়ের মধ্যে কাজটি সমাপ্ত হবে বলে আশা প্রকাশ করা হয়।

বৈঠকে যশোর-বেনাপোল আন্তর্জাতিক মহাসড়কসহ সারা দেশে বেশ কিছু সড়ক মহাসড়কের দুরাবস্থার কারণে যান চলাচলে সাধারণ মানুষের ভোগান্তি লাঘবে দ্রুত এসব সড়ক মহাসড়ক পুনঃনির্মাণ ও সংস্কারের সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. একাব্বর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, রমেশ চন্দ্র সেন, একেএমএ আউয়াল (সাইদুর রহমান), রেজওয়ান আহাম্মদ তৌফিক, ফয়জুর রহমান, নাজমুল হক প্রধান, মো মনিরুল ইসলাম, নাজিম উদ্দিন আহমেদ বৈঠকে অংশগ্রহণ করেন। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব, সেতু বিভাগের সিনিয়র সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা এ সময়ে উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ